ঢাকা, শনিবার, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৫ মে ২০২৪, ১৬ জিলকদ ১৪৪৫

শিক্ষা

বেরোবি উপাচার্যকে ক্যাম্পাসে আমন্ত্রণ জানিয়ে মানববন্ধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৭ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০২০
বেরোবি উপাচার্যকে ক্যাম্পাসে আমন্ত্রণ জানিয়ে মানববন্ধন

রংপুর: বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) উপাচার্য নাজমুল আহসান কলিম উল্লাহকে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে আমন্ত্রণ জানিয়ে মানববন্ধন করেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।  

রোববার (২০ ডিসেম্বর) দুপুরে ক্যাম্পাসের প্রশাসনিক ভবনের সামনে অধিকার সুরক্ষা পরিষদের ব্যানারে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে সবাই উপাচার্যকে ক্যাম্পাসে আসার আমন্ত্রণ জানান। তারা বলেন, ক্যাম্পাসে জাতীয় পতাকার অবমাননা নিয়ে যে ঘটনা ঘটেছে, উপাচার্য ক্যাম্পাসে উপস্থিত থাকলে তা নাও ঘটতে পারত, এমনকি তিনি উপস্থিত থাকলে এগুলোর একটি সুষ্ঠু সমাধান হতে পারে।

মানববন্ধনে অধ্যাপক মতিউর রহমান বলেন উপাচার্য কাম্পাসে না আসা পর্যন্ত তার দপ্তর বন্ধ রাখার অনুরোধ জানাচ্ছি। উপাচার্যকে ক্যাম্পাসে উপস্থিত রাখার জন্য তিনি নিয়ন্ত্রণকারী ব্যক্তিদের দৃষ্টি দেওয়ারও আহ্বান জানান।
 
অধ্যাপক গাজী মাজহারুল আনোয়ার বলেন, উপাচার্যকে আর ঢাকায় থেকে বিশ্ববিদ্যালয় পরিচালনা করতে দেওয়া হবে না। উপাচার্য কতটা অনুপস্থিত থাকলে মানববন্ধন করে কাম্পাসে আসার আমন্ত্রণ জানানো হয়, সেটিও ভেবে দেখতে হবে।

ড. তুহিন ওয়াদুদ বলেন, উপাচার্য ক্যাম্পাসে অনুপস্থিত থাকার কারণে সমস্ত শৃঙ্খলা ভেঙে পড়েছে। তিনি উপস্থিত থাকলে বিশ্ববিদ্যালয়ের কার্যক্রম কিছুটা হলেও গতি পাবে।

রসায়ন বিভাগের সহযোগী অধ্যাপক এসএম তরিকুল ইসলামের সঞ্চালনায় ও পরিষদের আহ্বায়ক ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. মতিউর রহমানের সভাপতিত্বে এতে বক্তব্য দেন পদার্থ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. গাজী মাজহারুল আনোয়ার, বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ড. তুহিন ওয়াদুদ, অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের সেকশন অফিসার (গ্রেড-১) ফিরাজ আল মামুন,  কর্মচারী মাহবুবুর রহমানসহ অনেকে।  

মানববন্ধন শেষে শিক্ষক, কর্মকর্তা ও কমচারীরা রেজিস্ট্রার এবং উপাচার্যের দপ্তরে গিয়ে রেজিস্ট্রার এবং উপাচার্য ক্যাম্পাসে না আসা পর্যন্ত সংশ্লিষ্ট দপ্তর বন্ধ রাখতে অনুরোধ করেন।

বাংলাদেশ সময়: ২০৪৫ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০২০
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিক্ষা এর সর্বশেষ