ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

কুয়েটে ২৭ ছাত্রকে বিভিন্ন মেয়াদে শাস্তি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫৫ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১৯
কুয়েটে ২৭ ছাত্রকে বিভিন্ন মেয়াদে শাস্তি

খুলনা: খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (কুয়েট) আট ছাত্রকে বিভিন্ন মেয়াদে বহিষ্কার, ছয় ছাত্রকে আর্থিক জরিমানা ও ১৩ জন ছাত্রকে সতর্ক করেছে বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শৃঙ্খলা কমিটি।

গত ১ নভেম্বর অমর একুশে হল ও ড. এম. এ রশীদ হলের মধ্যকার ফুটবল খেলার শেষ পর্যায়ে মাঠে এবং পরে অমর একুশে হল এবং ফজলুল হক হলের ছাত্রদের মধ্যে অপ্রীতিকর ও অনাকাঙ্ক্ষিত ঘটনার পরিপ্রেক্ষিতে গঠিত তদন্ত কমিটির প্রতিবেদনের ভিত্তিতে মোট ২৭ ছাত্রকে বিভিন্ন মেয়াদে শাস্তি দেওয়া হয়।

মঙ্গলবার (১৭ ডিসেম্বর) রাতে খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পাবলিক রিলেশনস অফিসার মনোজ কুমার মজুমদার পাঠানো সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানা যায়।

এর মধ্যে বিশ্ববিদ্যালয়ের অমর একুশে হলের মো. আল আরাফাত আবির (রোল নং: ১৬০৩০৪৩), রাহাত আহম্মেদ ইমন (রোল নং: ১৬২১০২২), মো. শাহীন আলমকে (রোল নং: ১৬০৫১০০) ছয়  টার্মের জন্য বহিষ্কার করা হয়েছে। এছাড়া একই হলের কাজী আকিব জাভেদ (রোল নং: ১৫০৭০৬০), মো. তরিকুল ইসলামকে (স্বরণ) (রোল নং: ১৭০৯০২১) চার টার্মের জন্য বহিষ্কার; মো. রাশাদ রাফিদ অর্নব (রোল নং: ১৫১১০৪৮) ও সুদীপ বিশ্বাসকে (রোল নং: ১৫১১০৫৭) দুই টার্মের জন্য বহিষ্কার; মো. নাসির উদ্দিনকে (রোল নং: ১৬২১০৩২) এক টার্মের জন্য বহিষ্কার এবং উল্লেখিত সব ছাত্রকে প্রতিনিধিত্বমূলক কর্মকাণ্ডে সম্পৃক্ত না হওয়া, পরে অপরাধের প্রমাণ পেলে কঠোর শাস্তি, হলের ছিট বাতিল, অভিভাবকের মুচলেকা দেওয়ার শাস্তি দেওয়া হয়।  

বহিষ্কারের শাস্তি ২০১৮-১৯ শিক্ষাবর্ষের জোড় টার্ম থেকে শুরু হবে।

অমর একুশে হলের শোয়েব ইসলাম (রোল নং: ১৫২৩০০১) ও মো. ফয়সালকে (রোল নং: ১৫১১০৩৬) ৩০ হাজার টাকা জরিমানা; ফজলুল হক হলের রাছিন জামান (রোল নং: ১৫১৯০১২), আহসানুল আবেদিন (হৃদয়) (রোল নং: ১৭১১০৪২), সৈকত দে-কে (রোল নং: ১৫১৯০২০) ১০ হাজার টাকা জরিমানা; অমর একুশে হলের মো. রেদওয়ানুল আমিনকে (রোল নং: ১৭১৯০১৯) পাঁচ হাজার টাকার জরিমানা এবং উল্লেখিত সবাইকে ছাত্র প্রতিনিধিত্বমূলক কর্মকাণ্ডে সম্পৃক্ত না হওয়া, পরে অপরাধের প্রমাণ পেলে কঠোর শাস্তি, অভিভাবকের মুচলেকা দেওয়ার শাস্তি দেওয়া হয়েছে।

এছাড়া অমর একুশে হলের তিলক বড়ুয়া (রোল নং: ১৬২৩০০২), মো. তানভীর আহম্মেদ (তনয়) (রোল নং: ১৭০৫০১৫), ফজলুল হক হলের নুর মোহাম্মাদ (নাহিদ) (রোল নং: ১৬০৫০৮৮), গোলাম রাব্বি সিয়াম (রোল নং: ১৭২৩০০৮), আমিনুল ইসলাম শিহাব (রোল নং: ১৬০৫০৭৪), অনিকুর রহমান (রোল নং: ১৭০৩১১৭), মুহিব্বিন হোসেন সরদার (মুন্না) (রোল নং: ১৭০৭০৮১), মো. কাউসার (রোল নং: ১৮১৯০০৩), মো. শরিফুল ইসলাম (রোল নং: ১৮১৯০০৯), সলিম আবেদিন ফাহিম (রোল নং: ১৮০৯০৫৮), তানভীর রহমান (রোল নং: ১৬০৩০৭৮), ফাহিম ফয়সার অর্নব (রোল নং: ১৬০৫০৯০) ও অমর একুশে হলের নাফসি আহমেদকে (রোল নং: ১৭১৯০৩১) পরে অপরাধের প্রমাণ পেলে কঠোর শাস্তি ও অভিভাবকের মুচলেকা দেওয়ার শাস্তি দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ২০৫৩ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১৯
এমআরএম/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিক্ষা এর সর্বশেষ