ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ঢাবি ৭ কলেজের অধিভূক্তি বাতিলের দাবিতে ফের বিক্ষোভ

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬২৩ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০১৮
ঢাবি ৭ কলেজের অধিভূক্তি বাতিলের দাবিতে ফের বিক্ষোভ আন্দোলনরত শিক্ষার্থীরা। ছবি: বাংলানিউজ

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অধিভুক্ত রাজধানীর সাত কলেজের অধিভূক্তি বাতিলের দাবিতে ফের বিক্ষোভ-মিছিল করছেন শিক্ষার্থীরা।

রোববার (১৪ জানুয়ারি) সকাল সাড়ে ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ে অপরাজেয় বাংলার পাদদেশ থেকে এই বিক্ষোভ-মিছিল কর্মসূচি শুরু হয়। সেখানে ঘণ্টাখানেক অবস্থানের পর শিক্ষার্থীরা বিক্ষোভ-মিছিলটি নিয়ে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে অবস্থান নেয়।

এ সময় আন্দোলনরত শিক্ষার্থীরা সাত কলেজের অধিভুক্ত বাতিলের দাবিতে সাত কলেজ মানি না, অবিলম্বে বাতিল কর, আশ্বাস চলবে না, রাখতে ঢাবির সম্মান, সাত কলেজ বেমানানসহ বিভিন্ন স্লোগান দেয়।

এর আগে বৃহস্পতিবারও (১১ জানুয়ারি) তারা একই দাবিতে বিক্ষোভ করেন।

বিক্ষোভকারীরা সাত কলেজের শিক্ষার্থীদের কারণে ঢাবি শিক্ষার্থীদের পরিচয় সঙ্কটের মুখে পড়তে হচ্ছে দাবি করে অবিলম্বে বিশ্ববিদ্যালয়টি থেকে সরকারি সাত কলেজের অধিভূক্তি বাতিলের দাবি জানান। দাবি আদায় না হওয়া পর্যন্ত তারা আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন।

গত বছরের ফেব্রুয়ারিতে ঢাকা কলেজ, ইডেন মহিলা কলেজ, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ, কবি নজরুল সরকারি কলেজ, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ, মিরপুর সরকারি বাঙলা কলেজ ও সরকারি তিতুমীর কলেজ ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত হয়।

বাংলাদেশ সময়: ১২২৩ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০১৮
এসকেবি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিক্ষা এর সর্বশেষ