ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

বগুড়ায় পিইসি-ইবতেদায়িতে জিপিএ-৫ পেয়েছে ৮৫৬৭ জন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৭ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৭
বগুড়ায় পিইসি-ইবতেদায়িতে জিপিএ-৫ পেয়েছে ৮৫৬৭ জন

বগুড়া: প্রাথমিক শিক্ষা সমাপনী (পিইসি) পরীক্ষায় বগুড়ায় ৫৩ হাজার ৫শ’ ১১জন পরীক্ষার্থীর মধ্যে ৫১ হাজার ৬শ’ ৬১জন উত্তীর্ণ হয়েছে। এরমধ্যে অকৃতকার্য হয়েছে ১ হাজার ৮শ’ ৫০ জন শিক্ষার্থী। জিপিএ-৫ পেয়েছে ৮ হাজার ১শ’ ৯৯জন। পাসের হার শতকরা ৯৬ দশমিক ৫৪ ভাগ।

অপরদিকে ইবতেদায়ি পরীক্ষায় ৭হাজার ১শ’ ৪৯জন শিক্ষার্থীর মধ্যে ৭ হাজার ৪৮ জন উত্তীর্ণ হয়েছে। অকৃতকার্য হয়েছে ১শ’ ১জন শিক্ষার্থী।

জিপিএ-৫ পেয়েছে ৩শ’ ৬৮জন শিক্ষার্থী। পাসের হার শতকরা ৯৮ দশমিক ৫৮ ভাগ। সবমিলে এবারের পিইসি ও ইবতেদায়ি পরীক্ষায় জিপি ৫ পেয়েছে ৮ হাজার ৫শ’ ৬৭জন শিক্ষার্থী।

শনিবার (৩০ ডিসেম্বর) বেলা পৌনে ৩ টার দিকে জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. হোসেন আলী বাংলানিউজকে এসব তথ্য জানান।

জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা গোপাল চন্দ্র সরকার বাংলানিউজকে জানান, জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি)  পরীক্ষার ফলাফল পেতে সন্ধ্যা নাগাদ অপেক্ষা করতে হবে। কারণ হিসেবে তিনি বলেছেন, অনলাইন থেকে সরাসরি ফলাফল সংগ্রহ করার মতো তাদের জন্য  কোনো সুযোগ রাখা হয়নি। জেলার প্রত্যেক কেন্দ্রে অনলাইন থেকে সরাসরি ফলাফল সংগ্রহ করছেন সংশ্লিষ্টরা। আমরা প্রত্যেক কেন্দ্র থেকে ফলাফল সংগ্রহ করছি। জেলার সব ফলাফল হাতে পেতে সন্ধ্যা পর্যন্ত সময় লেগে যেতে পারে বলে যোগ করেন এ মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৫১০ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৭
এমবিএইচ/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।