ঢাকা, সোমবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

যে জাতির নেতা বঙ্গবন্ধু তারা পিছিয়ে থাকতে পারে না

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫১ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০১৫
যে জাতির নেতা বঙ্গবন্ধু তারা পিছিয়ে থাকতে পারে না ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা বিশ্ববিদ্যালয়: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বীরত্বগাঁথার প্রতি আলোকপাত করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভিসি) অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক বলেছেন, যে জাতির নেতার নাম বঙ্গবন্ধু তারা কখনও পিছিয়ে থাকতে পারে না।

শনিবার (১২ ডিসেম্বর) রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল মিলনায়তনে আয়োজিত ‘বঙ্গবন্ধু মেধাবৃত্তি ও সম্মাননা প্রদান’ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।



তিনি বলেন, বঙ্গবন্ধু সব সময় সাধারণ মানুষের প্রতি আস্থা রাখতেন। তার মতো তার কন্যা শেখ হাসিনাও জনগণের প্রতি আস্থা রেখে দেশকে এগিয়ে নিচ্ছেন। পদ্মাসেতুর মতো প্রকল্প বাস্তবায়নে অগ্রসর হয়ে দেখিয়ে দিয়েছেন বাঙালি আসলেই বীরের জাতি।

এ সময় বঙ্গবন্ধুর জীবন থেকে শিক্ষা নেওয়ার জন্য তিনি শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।

সভাপতির বক্তব্যে বঙ্গবন্ধু হলের প্রাধ্যক্ষ অধ্যাপক মো. মফিজুর রহমান বলেন, মেধাবী শিক্ষার্থীরা শুধু তাদের পিতা-মাতাকেই নয় আমাদেরও আলোকিত করে। তাদের বঙ্গবন্ধুর মতো বড় মানুষদের জীবনের ইতিহাস শুনলেই হবে না, তেমনিভাবে নিজেদের গড়ে তোলার চেষ্টাও করতে হবে।

অনুষ্ঠানে সম্মানিত বক্তা ছিলেন জাতীয় প্রেসক্লাবের সভাপতি মুহাম্মদ শফিকুর রহমান। হল কর্তৃপক্ষের অর্থায়নে কলা, সামাজিক বিজ্ঞান ও ব্যবসায় শিক্ষা অনুষদের চারজন শিক্ষার্থীকে মেধাবৃত্তি ও সম্মাননা প্রদান করা হয়।

বৃত্তিপ্রাপ্তরা হলেন, আশরাফ উদ্দিন (আরবি), আব্দুল মোমিন (আন্তর্জাতিক সম্পর্ক), কামরুল হাসান (হিসাব বিজ্ঞান) এবং আলমগীর হোসেন(ইসলামিক স্টাডিজ)।

অনুষ্ঠান উপলক্ষে বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের বাবা-মা এবং তাদের বিভাগীয় চেয়ারম্যানদের আমন্ত্রণ জানানো হয়।

বিশেষ অতিথি হিসেবে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. কামাল উদ্দিন, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. এএসএম মাকসুদ কামালসহ বিভিন্ন হলের প্রাধ্যক্ষ ও শিক্ষকরা।

বাংলাদেশ সময়: ০১৫১ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০১৫
এসএ/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিক্ষা এর সর্বশেষ