ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

হত্যাকারীদের শাস্তি দাবি ঢাবি শিক্ষক সমিতির

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৯ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০১৫
হত্যাকারীদের শাস্তি দাবি ঢাবি শিক্ষক সমিতির

ঢাকা: হরতাল-অবরোধের নামে মানুষ হত্যাকারীদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়ার দাবি জানিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি। একই সঙ্গে জনগণের জানমালের সার্বিক নিরাপত্তা রক্ষায় সরকারকে আরো কঠোর অবস্থানে থেকে কার্যকরী ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানান শিক্ষকরা।



রোববার (১৮ জানুয়ারি) সন্ধ্যায় সমিতির সভাপতি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ ও সাধারণ সম্পাদক অধ্যাপক এ এস এম মাকসুদ কামাল স্বাক্ষরিত এক বিবৃতিতে এ দাবি জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, জামায়াত-বিএনপি আন্দোলনের নামে দেশের সম্পদের ক্ষতি, যানবাহন ভাঙচুর, রেল-লাইন উপড়ে ফেলাসহ যেসব অনৈতিক ও সন্ত্রাসী কর্মকাণ্ড করছে, তা কোনোভাবেই মেনে নেয়া যায় না। ন্যাক্কারজনক এসব হামলায় স্কুল শিক্ষার্থী-শিক্ষকসহ দেশের সকল শ্রেণীর জনসাধারণ হুমকির মুখে রয়েছে।

এতে আরো বলা হয়, মার্কিন কংগ্রেসম্যানদের স্বাক্ষর জাল করে ভূঁয়া বিবৃতি দেওয়া, ভারতীয় ক্ষমতাসীন বিজেপি প্রধান অমিত শাহ’র নামে টেলিফোন জালিয়াতির মাধ্যমে বিএনপি রাজনীতির নামে প্রতারণা ও ভণ্ডামির নির্লজ্জ দৃষ্টান্ত স্থাপন করেছে।

এতে বিএনপির সম্মানহানি না হলেও দেশের আত্মমর্যাদাশীল জনসাধারণের মান-সম্মান ক্ষুন্ন হয়েছে বলে বিবৃতিতে উল্লেখ করা হয়।

বাংলাদেশ সময়: ২১৪৮ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।