ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

শিক্ষক নিয়োগ পরীক্ষায় ডিভাইস ব্যবহার, ১৮ পরীক্ষার্থী আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৭ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০২৩
শিক্ষক নিয়োগ পরীক্ষায় ডিভাইস ব্যবহার, ১৮ পরীক্ষার্থী আটক

দিনাজপুর: প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষায় ইলেকট্রনিক্স ডিভাইস ব্যবহারের অভিযোগে দিনাজপুরে ১৮ পরীক্ষার্থীকে আটক করেছে পুলিশ।  

শুক্রবার (৮ ডিসেম্বর) অনুষ্ঠিত এই পরীক্ষায় সকাল থেকে দুপুর পর্যন্ত জেলা সদরের ৮টি পরীক্ষাকেন্দ্র থেকে তাদের আটক করা হয়।

 

আটকরা হলেন- জেলার বিরল উপজেলার রঘুনাথপুর গ্রামের আজহারুল ইসলামের ছেলে মো. কামরুজ্জামান (৩২), একই উপজেলার রানীপুর গ্রামের আবুল কাদেরের স্ত্রী রাহেনা খাতুন (২৬), বীরগঞ্জ উপজেলার এলেঙ্গা গ্রামের প্রদীপ রায়ের স্ত্রী শেফালী রায় (৩৩), একই উপজেলার পশ্চিম কালাপুকুর গ্রামের তাশদিকুল আলমের ছেলে মো. মনিরুজ্জামান (৩০), কগিরপাড়ার সিরাজুল ইসলামের ছেলে জামিল বাদশা (৩১) ও বনগাঁও গ্রামের শফিকুল ইসলামের ছেলে রাকিব (২৮), দিনাজপুর সদর উপজেলার মুরাদপর গ্রামের বেলাল হোসেনের স্ত্রী মুসলিমা খাতুন (২৮), একই উপজেলার দাইনুর গ্রামের মতিয়ার রহমানের ছেলে শরিফুল আলম (২৮), ঘুঘুডাঙ্গা গ্রামের আব্দুল সালামের মেয়ে উম্মে সালমা (২৮) ও খানপুর গ্রামের সুলতান মাহমুদের মেয়ে নাসরিন জাহান (২৯), চিরিরবন্দর উপজেলার দক্ষিণ আলোকদিঘী গ্রামের সবুজ চন্দ্র রায়ের কবিতা রানী রায় (২৭), একই উপজেলার দক্ষিণ আলোকদিঘী গ্রামের যতিশ চন্দ্র রায়ের ছেলে সবজ চন্দ্র রায় (৩৪), হাকিমপুর উপজেলার মাধবপাড়ার গোলাম বিকরিয়ার স্ত্রী জাকিয়া ফেরদৌস (২৬), বিরামপুর উপজেলার দক্ষিণ দায়োরপুর গ্রামের মতিয়ার রহমানের ছেলে মহিদুল ইসলাম (৩২), নবাবগঞ্জ উপজেলার মতিহারা গ্রামের আবু তালেব সরকারের কন্যা তানিয়া মোশতাবী (৩১), বোচাগঞ্জ উপজেলার শহিদপাড়ার আব্দুল গফুর মোল্লার ছেলে সায়েম মোল্লা তন্ময় (২৯), ফরিদপুর জেলার নগরবান্দা থানার দফা গ্রামের ফারুক মাতব্বরের মেয়ে উর্মিলা আক্তার (২০) ও ঠাকুরগাঁও জেলার হরিপুর উপজেলার বকুয়া গ্রামের আশরাফুল ইসলামের ছেলে সুজন আলী (২৭)।  

এসব তথ্য নিশ্চিত করেছেন কোতয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফরিদ হোসেন।  

তিনি বলেন, শুক্রবার সকাল থেকে দুপুর পর্যন্ত শহরের ৮টি পরীক্ষাকেন্দ্রে কর্মকর্তারা ১৮ জনকে ইলেক্ট্রনিক্স ডিভাইস ব্যবহার করে পরীক্ষা দেওয়ার অভিযোগে আটক করে। পরে তাদেরকে পুলিশে কাছে সোপর্দ করে। আটক ১৮ জনের মধ্যে ৯ জন নারী ও ৯ জন পুরুষ রয়েছেন।  

এব্যাপারে ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে বলেও জানান তিনি।  

এর আগে বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) পরীক্ষার্থীকে ইলেকট্রনিক ডিভাইসের মাধ্যমে উত্তরপত্র সরবরাহের পরিকল্পনা করা সম্রাট (২৬) ও আবুল কালাম আজাদ (২৮) নামে দুই প্রতারককে আটক করে পার্বতীপুর মডেল থানা পুলিশ। এ সময় তাদের কাছ থেকে বিভিন্ন ধরনের ইলেকট্রনিকস ডিভাইস উদ্ধার করা হয়।

বাংলাদেশ সময়: ১৬৪৩ ঘণ্টা, ডিসেম্বর ০৮, ২০২৩
এসএএইচ  
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।