ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

স্বতন্ত্র মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর প্রতিষ্ঠার দাবি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৯ ঘণ্টা, মার্চ ১৮, ২০২৩
স্বতন্ত্র মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর প্রতিষ্ঠার দাবি

ঢাকা: জাতীয় শিক্ষানীতি অনুসারে স্বতন্ত্র মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর প্রতিষ্ঠার দাবি জানিয়েছেন বিভিন্ন সরকারি স্কুলের শিক্ষকেরা। ২০১০ সালের জাতীয় শিক্ষানীতির পূর্ণাঙ্গ বাস্তবায়ন এবং প্রধানমন্ত্রীর অনুশাসন অনুযায়ী এ দাবি বাস্তবায়নের আহ্বান জানান তারা।

শনিবার (১৮ মার্চ) দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত মানববন্ধনে শিক্ষকেরা এ দাবি জানান। 'স্বতন্ত্র মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর বাস্তবায়ন জাতীয় কমিটি' এ মানববন্ধনের আয়োজন করে।

মানববন্ধনে বক্তারা বলেন, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর বর্তমানে বিপুল সংখ্যক মাধ্যমিক বিদ্যালয়, বেসরকারি কলেজ, সরকারি কলেজ তদারকিসহ অন্যান্য কার্যক্রম চালাতে হিমসিম খাচ্ছে। তাই মাধ্যমিক শিক্ষা প্রশাসনের কাজে গতি, বিদ্যালয় পরিদর্শন ও তদারকি ব্যবস্থা জোরদার এবং জাতীয় শিক্ষানীতি ২০১০ এর প্রস্তাবনা অনুযায়ী মানসম্মত আধুনিক, যুগোপযোগী ও বাস্তবমুখী শিক্ষা নিশ্চিত করাসহ জাতীয় শিক্ষাক্রম ২০২১ মাঠ পর্যায়ে বাস্তবায়নের জন্য ‘স্বতন্ত্র মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর’ একান্ত প্রয়োজন।

মানববন্ধনে বক্তব্য দেন স্বতন্ত্র মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর বাস্তবায়ন কমিটির আহ্বায়ক ও খুলনা অঞ্চল বাসমাশিসের সভাপতি মমতাজ খাতুন, বাস্তবায়ন কমিটির মুখপাত্র মো. ওমর ফারুক, গভর্নমেন্ট ল্যাবরেটরি স্কুল ঢাকার সিনিয়র শিক্ষক ও বাসমাশিস ঢাকা মহানগরীর যুগ্ম সাধারণ সম্পাদক তাজুল ইসলাম, মহাসচিব ও মৌলভীবাজার জেলা বাসমাশিসের সাধারণ সম্পাদক মানজু মিয়া সরকার, বাসমাশিস খুলনা অঞ্চল কমিটির সাধারণ সম্পাদক মুনিরুল ইসলাম মঞ্জু, শিক্ষক নেতা মাহমুদা খাতুন, গাজী আজিজুর রহমান, রিজবি আহমেদ খান, আল মাসুম লিয়েন, অপূর্ব সরকার, আব্দুস সামাদ, সাইফুল ইসলাম, মো. সালাউদ্দিন ও সালেহ উদ্দিন কাওসার।

বাংলাদেশ সময়: ১৭২৫ ঘণ্টা, মার্চ ১৮, ২০২৩
টিএ/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।