ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

জাবি: সুফিয়া কামাল হল প্রাধ্যক্ষের পদত্যাগ

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৯ ঘণ্টা, মার্চ ১৩, ২০২৩
জাবি: সুফিয়া কামাল হল প্রাধ্যক্ষের পদত্যাগ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের বেগম সুফিয়া কামাল হলের প্রাধ্যক্ষ অধ্যাপক মোতাহার হোসেন পদত্যাগ করেছেন।

সোমবার (১৩ মার্চ) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (চুক্তি ভিত্তিক) রহিমা কানিজ বাংলানিউজকে এ তথ্য জানান।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার রহিমা কানিজ বলেন, বেগম সুফিয়া কামাল হলের প্রাধ্যক্ষের একটা আবেদন আমরা পেয়েছি। তিনি কিছু কারণ উল্লেখ করে পদত্যাগ করেছেন। যেহেতু উনি পদত্যাগ করেছেন সেহেতু হলটিতে আবার নতুন প্রাধ্যক্ষ নিয়োগ করা হয়েছে।

পদত্যাগের বিষয়ে জানতে বেগম সুফিয়া কামাল হলের প্রাধ্যক্ষ অধ্যাপক মোতাহার হোসেনকে একাধিকবার কল দেওয়া হলে তিনি কল রিসিভ করেনি।

তবে রেজিস্ট্রার অফিস সূত্রে জানা যায়, সম্প্রতি নারী শিক্ষার্থীদের তিনটি হলে চুরি সহ কিছু অনাকাঙ্খিত ঘটনা ঘটে। যার জন্য বিশ্ববিদ্যালয় থেকে সংশ্লিষ্ট তিনটি হলের প্রাচীর দেওয়াল উচু করার নির্দেশ দেওয়া হয় হল কর্তৃপক্ষকে। নিজস্ব ফান্ড থেকে হল নির্মাণ করার কথা বলা হলেও বেগম সুফিয়া কামাল হলের ফান্ডে পর্যাপ্ত টাকা নাই বলে জানান প্রাধ্যক্ষ মোতাহার হোসেন।

এসব ঘটনার প্রেক্ষিতে তিনি পদত্যাগ করেছেন বলে জানা যায়।

এদিকে, বেগম সুফিয়া কামাল হলের নতুন প্রাধ্যক্ষ হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজির বিভাগের অধ্যাপক অধ্যাপক এ কে এম আক্কাস আলীকে।

উল্লেখ্য, শনিবার (১১ মার্চ) দিনগত মধ্যরাতে বিশ্ববিদ্যালয়ের তিনটি ছাত্রী হলে ঢুকে চুরি চেষ্টা করে এক অজ্ঞাত যুবক। এসময় ছাত্রীদের অকথ্য ভাষায় গালিগালাজ করে ঐ যুবক। এর আগে গত মঙ্গলবার (৭ মার্চ) ভোরে বিশ্ববিদ্যালয়ের শেখ হাসিনা হলে একই ঘটনা ঘটে। এই ঘটনায় রোববার (১২ মার্চ) রাত সাড়ে ৮টায় ছাত্রী হলে নিরপত্তার দাবিতে বিক্ষোভ করেন বেগম সুফিয়া কামাল হলের ছাত্রীরা।

বাংলাদেশ সময়: ১৭৪৯ ঘণ্টা, মার্চ ১৩, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।