ঢাকা, মঙ্গলবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ মে ২০২৪, ১৯ জিলকদ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

রিহ্যাব মেলা

মোহাম্মদী ডেভলপার্সের ফ্ল্যাটে বিশেষ ছাড়

শাহজাহান মোল্লা, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩০ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৫
মোহাম্মদী ডেভলপার্সের ফ্ল্যাটে বিশেষ ছাড় ছবি: রাজীব/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র থেকে: আবাসন মেলা উপলক্ষে ফ্ল্যাট প্রতি ৫ থেকে ১০ শতাংশ ছাড় দিচ্ছে ফ্ল্যাট প্রস্তুতকারী প্রতিষ্ঠান মোহাম্মদী গ্রুপ লিমিটেড। রাজধানীর মোহাম্মদপুর ও উত্তরায় সম্পূর্ণ প্রস্তুত ফ্ল্যাটে দেওয়া হচ্ছে বিশেষ এই ছাড়।



বুধবার (২৪ ডিসেম্বর) বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে রিহ্যাব ফেয়ারের দ্বিতীয় দিনে মোহাম্মদী ডেভলপার্সের স্টলে গিয়ে এ তথ্য জানা যায়।
 
বর্তমানে ২৭ টি ফ্ল্যাট বিক্রির জন্য প্রস্তত রাখা হয়েছে বলে জানান প্রতিষ্ঠানটির ম্যানেজার এ এস এম  শাহনেওয়াজ।
 
মোহাম্মপুর হাউজিং লিমিটেডে প্রস্তুত ফ্ল্যাটে প্রতিবর্গফুট ৪২০০ টাকা থেকে ৬০০০ টাকা, এরসঙ্গে ইউটিলিটি চার্জ ২ লাখ এবং কারপার্কিং বাবদ ৩ লাখ টাকা যোগ করলেই পাওয়া যাবে ফ্ল্যাট। উত্তরা-৪ নং সেক্টরে ফ্ল্যাটের মূল্য প্রতিবর্গফুট ৮০০০ টাকা করে বলেও জানান তিনি।
 
১২০০ থেকে ২৩০০ বর্গফুটের ফ্ল্যাটের প্রতিটিতেই পাওয়া যাচ্ছে বিশেষ এই ছাড়। প্রতিটি ফ্ল্যাটে ৩০ শতাংশ বুকিং মানি দিয়ে দুই থেকে তিন বছরের কিস্তিতেও ফ্ল্যাটের মালিক হওয়ার সুযোগ দিচ্ছে প্রতিষ্ঠানটি।
 
মোহাম্মদী গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান মোহাম্মদী ডেভলপারর্স লিমিটেডের মোহাম্মদপুর, উত্তরা ছাড়াও রয়েছে বকশীবাজারে চলমান ফ্ল্যাট প্রকল্প।  
 
মোহাম্মদী ডেভলপারর্স লিমিটেডের ম্যানেজার এএসএম শাহনেওয়াজ  বাংলানিউজকে বলেন, বর্তমানে প্লট, ফ্ল্যাট ব্যবসায় খুবই খারাপ অবস্থা, বিশেষ অফার দিয়েও ক্রেতা পাওয়া যাচ্ছে না। তাই আমরা মেলায় প্রতিটি ফ্ল্যাটে ৫ থেকে ১০ শতাংশ ছাড় দিয়েছি। শুধু মেলা চলাকালীন সময়ে এই ছাড় দেওয়া হচ্ছে।
 
আবাসন শিল্পের মন্দা অবস্থার জন্য শাহনেওয়াজ দায়ী করলেন ব্যাংক ঋণকে। উচ্চহারে ব্যাংক সুদ থাকায় অনেকেই বিনিয়োগ করতে আগ্রহী হয় না বলেও জানান তিনি।
 
বাংলাদেশ সময়: ১২৩০ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৫
এসএম/এমজেএফ

** দর্শণার্থীদের পদচারণায় জমে উঠেছে রিহ্যাব মেলা

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।