ঢাকা, সোমবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ মে ২০২৪, ১৮ জিলকদ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

৫ টাকায় ডিম, ৭৫ টাকায় দুধ মিলবে ২৭ রমজান পর্যন্ত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৮ ঘণ্টা, মার্চ ২৫, ২০২৪
৫ টাকায় ডিম, ৭৫ টাকায় দুধ মিলবে ২৭ রমজান পর্যন্ত

রাজশাহী: আগামী ২৭ রমজান পর্যন্ত মাত্র ৫ টাকা পিস ডিম ও ৭৫ টাকা লিটার দুধ কিনতে পারবেন রাজশাহীর সাধারণ মানুষ। মহানগর এলাকায় চলবে এই কার্যক্রম।

জেলা প্রাণিসম্পদ দপ্তরের উদ্যোগে আমান পোল্ট্রি অ্যান্ড হ্যাচারি লিমিটেড এবং নাবা ক্যাটেল ফার্মের পক্ষ থেকে সুলভ মূল্যে ডিম এবং দুধ বিক্রির এই নতুন কার্যক্রম চালু করা হয়েছে রাজশাহীতে।

রাজশাহীর বাজারে এখন এক পিস ডিম ১০-১২ টাকায় বিক্রি হচ্ছে। অথচ এই কার্যক্রমের আওতায় একজন ক্রেতা ৫ টাকা পিস হিসেবে সর্বোচ্চ ৩০টি ডিম কিনতে পারবেন।

বাজারে যখন সব রকম নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য ঊর্ধ্বগতি ঠিক তখন রমজান মাস উপলক্ষে মাত্র ২০ টাকা হালিতে ডিম বিক্রির উদ্যোগ নিয়েছে আমান ফিড। মহানগরীর সাগরপাড়ায় থাকা গ্রুপের রাজশাহী অফিসের সামনে এই সুলভ মূল্যের ডিম পাওয়া যাচ্ছে।

আমান পোল্ট্রি অ্যান্ড হ্যাচারি লিমিটেডের রাজশাহী অফিসের ডিজিএম আব্দুল বারী বলেন, সাধারণ ভোক্তাদের কথা বিবেচনা করে রোববার (২৪ মার্চ) থেকে তারা কম দামে এই ডিম বিক্রি কার্যক্রম শুরু করেছেন। ডিমের মান শতভাগ নিশ্চয়তা দিয়ে আগামী ২৭ রজমান পর্যন্ত এই ডিম বিক্রি কার্যক্রম চলানোর কথা জানান এই কর্মকর্তা।

এদিকে রাজশাহী জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. জুলফিকার মো. আখতার হোসেন বলেন, সরকার দেশব্যাপী স্থানীয় পর্যায়ে ডিম, দুধ, মাংস কম দামে বিক্রি করার জন্য উদ্যোগ গ্রহণ করছে। সেই নির্দেশনায় তারা রাজশাহীর বিভিন্ন জায়গায় কোম্পানি বা উদ্যোক্তাদের উদ্বুদ্ধ করে এই কার্যক্রম শুরু করছেন। ডিম ছাড়াও পবিত্র রমজান উপলক্ষে দুধ বিক্রি হচ্ছে আজ থেকে। একইভাবে তারা নাবা ক্যাটেল ফার্মের সাথে কথা বলেন এবং সুলভ মূল্যে দুধ বিক্রির জন্য উদ্বুদ্ধ করেন।

তারা রাজি হওয়ায় এর অংশ হিসেবে সোমবার (২৫ মার্চ) দুপুর থেকে তারা দুধ বিক্রি কার্যক্রম শুরু করেছেন। এর আওতায় ৯৫ টাকার পাস্তুরাইজেশন দুধ ৭৫ টাকা লিটার দরে বিক্রি করা হচ্ছে। তারা শহীদ কামারুজ্জামান চত্বরসহ বিভিন্ন পয়েন্ট ঘুরে ঘুরে একেক দিন দুধ বিক্রি করবেন। আগামী ২৭ রমজান পর্যন্ত দুধ বিক্রি কার্যক্রমও চলবে। এই কার্যক্রমে তিনি সংশ্লিষ্ট সবার সহযোগিতা কামনা করেন।

বাংলাদেশ সময়: ১২০০ ঘণ্টা, মার্চ ২৫, ২০২৪
এসএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।