ঢাকা, বৃহস্পতিবার, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ৩০ মে ২০২৪, ২১ জিলকদ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

‘কষ্ট করে পুরান ঢাকায় যেতে হয় না, আইসিসিবিতেই মেলে বাহারি ইফতার’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫২ ঘণ্টা, মার্চ ২২, ২০২৪
‘কষ্ট করে পুরান ঢাকায় যেতে হয় না, আইসিসিবিতেই মেলে বাহারি ইফতার’

ঢাকা: রমজানে ভোজনরসিকদের পছন্দের খাবার তালিকায় থাকে পুরান ঢাকার ঐতিহ্যবাহী ইফতার। তবে যানজট ও অস্বাস্থ্যকর পরিবেশের কারণে অনেকেই এখন সেখানে যেতে চান না।

তারা আসছেন রাজধানীর কুড়িল সংলগ্ন ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরার (আইসিসিবি) ইফতার বাজারে। এখানেই মেলে চক বাজারসহ পুরান ঢাকার ঐতিহ্যবাহী বাহারি সব পদের ইফতার।

আইসিসিবির ‘পুরান ঢাকা ইফতার বাজারে’ রাজধানীর বিভিন্ন স্থান থেকেই ইফতার সামগ্রী কিনতে আসেন ক্রেতারা। বরাবরের মতো শুক্রবার (২২ মার্চ) বিকেলেও আইসিসিবির পুষ্পাঞ্জলি হলে ইফতার বাজার ঘুরে ক্রেতার ভিড় দেখা যায়।  

সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে জানা যায়, ইফতার বাজারে ৩২টি স্টল রয়েছে। পুরান ঢাকার বিখ্যাত কাবাব আইটেমের পাশাপাশি বিভিন্ন ঐতিহ্যবাহী শাহি খাবার থেকে আধুনিক সব খাবার রয়েছে এখানে। আছে তাজা ফলের জুসও। শীতাতপ নিয়ন্ত্রিত এ বাজারে পরিষ্কার-পরিচ্ছন্ন ও স্বাস্থ্যকর পরিবেশে পুরান ঢাকার ঐতিহ্যবাহী ইফতারের স্বাদ উপভোগ করার সুযোগ পাচ্ছেন ভোজনরসিকরা।  

আইসিসিবির ইফতার বাজার থেকে পরিবারের জন্য ইফতার কিনছিলেন নতুন বাজার এলাকার বাসিন্দা মো. মতিন। তিনি বলেন, এখানে পুরান ঢাকার সব ধরনের ইফতার পাওয়া যায়। এ কারণে কষ্ট করে আমাকে পুরান ঢাকার চকবাজার যেতে হয় না। এখানকার পরিবেশও খুব ভালো। আজকে বাসার জন্য হালিম ও কয়েক ধরনের কাবাব নিয়ে যাচ্ছি।

একটি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা নাজমুল হাসান বলেন, আইসিসিবি হেরিটেজ রেস্টুরেন্টের বিফ শিক কাবাব ও আস্ত চিকেন বারবিকিউ খুব সুস্বাদু। বাসার জন্য এসব কিনতে এসেছি। এবারের আইসিসিবি হেরিটেজ রেস্টুরেন্ট ইফতার বাজারের আয়োজন অনেক সুন্দর হয়েছে।  

আইসিসিবি হেরিটেজ রেস্টুরেন্টের ইনচার্জ জসীম উদ্দিন সরকার বাংলানিউজকে বলেন, আলহামদুলিল্লাহ এখন পর্যন্ত ভালো সাড়া পাচ্ছি। সামনে আরও জনসমাগম বাড়বে। আমাদের এখানে ক্রেতাদের কাছে সবচেয়ে বেশি জনপ্রিয় আইটেম হচ্ছে কাবাব। মোটামুটি সব আইটেমই কম-বেশি বিক্রি হচ্ছে।

এবারের আইসিসিবি পুরান ঢাকা ইফতার বাজার চলবে আগামী ২৫ রমজান পর্যন্ত। প্রতিদিন বিকেল ৩টা থেকে ইফতারের আগ পর্যন্ত চলবে ইফতার বাজারের বেচাকেনা।

বাংলাদেশ সময়: ১৭৪৯ ঘণ্টা, মার্চ ২২, ২০২৪
এমএমআই/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।