ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

দিনাজপুর থেকে ৩৮ হাজার টন চাল, সাড়ে ৯ হাজার টন ধান কিনবে সরকার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০১ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০২৩
দিনাজপুর থেকে ৩৮ হাজার টন চাল, সাড়ে ৯ হাজার টন ধান কিনবে সরকার

দিনাজপুর: উত্তরের জেলা দিনাজপুর। শষ্য ভাণ্ডারখ্যাত এ জেলায় অভ্যন্তরীণ আমন ধান ও সিদ্ধ চাল সংগ্রহ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।

 

চলতি মৌসুমে দিনাজপুর থেকে প্রায় ৩৮ হাজার মেট্রিক টন চাল ও সাড়ে ৯ হাজার মেট্রিক টন ধান কিনবে সরকার।  

বৃহস্পতিবার (২৩ নভেম্বর) সকালে দিনাজপুরের পুলহাটে এলএসডি গোডাউনে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সংগ্রহ কার্যক্রমের উদ্বোধন করেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।

এ সময় দিনাজপুর জেলা খাদ্য কর্মকর্তা কামাল হোসেন, উপজেলা খাদ্য কর্মকর্তা বিপ্লব কুমার সিংহ, গোডাউন কর্মকর্তা ভবতোষ বিশ্বাস, দিনাজপুর চেম্বার অব কমার্সের সভাপতি রেজা হুমায়ুন ফারুক চৌধুরী শামীম, জেলা চালকল মালিক গ্রুপের সভাপতি মোসাদ্দেক হুসেন, জেলা কৃষি কর্মকর্তা নুরুজ্জামান প্রমুখ উপস্থিত ছিলেন।  

এলএসডি গোডাউনের কর্মকর্তা ভবতোষ বিশ্বাস জানান, উদ্বোধনী দিনে মেসার্স মনোয়ারা হাসকিং মিলের স্বত্বাধিকারী মোসাদ্দেক হুসেনের কাছ থেকে ৬ টন ৬০০ কেজি চাল ও জেলার সদর উপজেলার আউলিয়াপুর এলাকার কৃষক রবিউল ইসলামের কাছ থেকে ১ টন ধান সংগ্রহ করা হয়েছে। পর্যায়ক্রমে এ ধান-চাল সংগ্রহ কার্যক্রম অব্যাহত থাকবে।  

সদর উপজেলা খাদ্য কর্মকর্তা বিপ্লব কুমার সিংহ বলেন, আমরা ইতোমধ্যেই মিলারদের সঙ্গে যোগাযোগ করেছি এবং চুক্তিবদ্ধ করে ফেলেছি। যাতে করে সরকারের যে লক্ষ্যমাত্রা তা পূরণ করা যায়। সেজন্য আগেভাগেই সব পদক্ষেপ নেওয়া হয়েছে।  

দিনাজপুর জেলা খাদ্য নিয়ন্ত্রক কামাল হোসেন বলেন, এই জেলা ধানের জন্য বিখ্যাত। এবারে ধানের আবাদও ভালো হয়েছে। ফলে সরকারের যে লক্ষ্যমাত্রা তা পূরণ করা যাবে।  

জানা গেছে, চলতি মৌসুমে দিনাজপুর থেকে ৪৪ টাকা কেজি দরে চাল ও ৩০ টাকা কেজি দরে ধান সংগ্রহের সময়সীমা নির্ধারণ করা হয়েছে আগামী ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত।  

বাংলাদেশ সময়: ২১০০ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।