ঢাকা, শুক্রবার, ১৫ আশ্বিন ১৪২৯, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৩ রবিউল আউয়াল ১৪৪৪

দিল্লি, কলকাতা, আগরতলা

বিজেপির সঙ্গে কংগ্রেসকেও ঝাড়লেন মমতা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৯ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০২১
বিজেপির সঙ্গে কংগ্রেসকেও ঝাড়লেন মমতা বিজেপির সঙ্গে কংগ্রেসকেও ঝাড়লেন মমতা

কলকাতা: ভারতের গোয়া রাজ্যে তিন দিনের সফরের শেষ দিনে জোড়া জনসভা করলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়।

মঙ্গলবার (১৪ ডিসেম্বর) সভা থেকে বিজেপিসহ জাতীয় কংগ্রেসকে তীব্র আক্রমণ করেছেন তৃণমূল প্রধান।

এদিন প্রধানমন্ত্রীকে আক্রমণ করে তিনি বলেন, ভোট এলে আমরা গঙ্গাস্নান করি না। কিন্তু ভোটের সময় গঙ্গায় ডুব দেন প্রধানমন্ত্রী (মোদী)। ধ্যানে বসে যান। বাকি সময় মনে পড়ে না।

মমতা বলেন, গুজরাতের মুখ্যমন্ত্রী হয়ে মোদীজি যদি বিদেশ যেতে পারেন, তাহলে আমার বিদেশ সফর বাতল করা হয় কেনো। তৃণমূল রাস্তায় নেমে বিজেপির বিরুদ্ধে লড়াই করবে তবু মাথা নোয়াবে না। তাই এখানে (গোয়া) বিজেপিকে হারাতে তৃণমূল-এমজিপি জোটকে ভোট দিন। এখানে বিজেপিকে হারাতে চাইলে ভোট ভাগাভাগি হতে দেবেন না। এতদিন কংগ্রেস সময় পেয়েছিল কিন্তু ওরা বিজেপিকে হারাতে পারেনি। আমাদের সঙ্গে কংগ্রেসের কোনও ঝগড়া নেই।

এর আগে, সোমবার (১৩ ডিসেম্বর) দলীয় এক কর্মিসভায় মমতা বলেন, গোয়ায় লড়াই বিজেপি বনাম তৃণমূল। এ লড়াইয়ে অন্য কেউ তৃণমূল কংগ্রেসের শরীক হতেই পারে। কিন্তু বিজেপি বিরোধী মূল লড়াইয়ে তৃণমূল কারও সঙ্গে আপস করবে না।

এ বার্তা যে কংগ্রেসর প্রতি তা স্পষ্ট বোঝা গেছে।

মঙ্গলবার (১৪ ডিসেম্বর) কংগ্রেসকে ইঙ্গিত করে তৃণমূল নেত্রী বলেন, অন্যরা এ রাজ্যে বিজেপির বিরুদ্ধে লড়াই করলে আমাদের আসতে হত না। কিন্তু সেই লড়াই কেউ করছে না। আমরা এখানে জিততে এসেছি।

মমতা বলেছেন, এখানে বিজেপির দাদাগিরি আর চলবে না। এখানকার মানুষই এ রাজ্য শাসন করবে।

প্রসঙ্গত, আগামী বছর গোয়ায় বিধানসভা ভোট। ইতিমধ্যে গোয়ার দুই সাবেক মুখ্যমন্ত্রী যোগদান করেছেন তৃণমূলে। পাশাপাশি গোয়ার একাধিক বিশিষ্টজনও তৃণমূলের পতাকা হাতে নিয়েছেন। তাই রাজ্যটিতে দলের ভিত আরও মজবুত করতেই এ সফর করছেন তৃণমূল সুপ্রিমো।

গোয়ায় ভোটের আগে দ্বিতীয়বার রাজ্যটি সফর করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সম্ভবত, এটাই ওই রাজ্যে ভোটের আগে শেষ সফর ছিল তার। তিন দিনের এ সফরে মমতার সঙ্গী ছিলেন- তৃণমূলের দুই সাংসদ সদস্য অভিষেক বন্দ্যোপাধ্যায় এবং মহুয়া মিত্র। গোয়া ভোটে দলের তরফ থেকে তাদের দায়িত্ব দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১০৩৯ ঘণ্টা, ১৫ ডিসেম্বর ২০২১
ভিএস/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa