ঢাকা, বুধবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

নারী দিবসে ‘রত্নগর্ভা’ সম্মান জানাল বেঙ্গল চেম্বার অব কমার্স

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০০ ঘণ্টা, মার্চ ৯, ২০১৫
নারী দিবসে ‘রত্নগর্ভা’ সম্মান জানাল বেঙ্গল চেম্বার অব কমার্স ছবি : বাংলানিউজটোয়েটিফোর.কম

কলকাতা: প্রতি বছরের মত এই বছরেও আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষ্যে মায়েদের সম্মান জানানো হল কলকাতায়। এই উপলক্ষ্যে বেঙ্গল চেম্বার অব কমার্সের আয়োজনে কলকাতায় বিভিন্ন ক্ষেত্রের সম্মানিত ব্যক্তিদের মায়েদের ‘রত্নগর্ভা’ পুরস্কারে সম্মানিত করা হল।



কলকাতায় এই পুরস্কারে সম্মানিত হলেন কলকাতাস্থিত বাংলাদেশ ডেপুটি হাই কমিশনার জকি আহাদের মা শ্রদ্ধেয়া হাসনের জাহান আহাদ। এছাড়া সঙ্গীত শিল্পী অনুপম রায়ের মা শ্রীমতী মধুমিতা রায়, অভিনেতা আবীর চট্টোপাধ্যায়ের মা রুমকি চট্টোপাধ্যায়, সৌরভ ঘোষালের মা নূপুর ঘোষাল, সুতপা তালুকদারের মা অঞ্জলি বন্দ্যোপাধ্যায়কে সম্মান জানান হয়।

বক্তব্য রাখতে উঠে জকি আহাদ বলেন তিনি সম্মানিত অনুভব করছেন। তার অনুভব ব্যক্ত করার ভাষা নেই। মা তার জীবনের শ্রেষ্ঠ সম্পদ। কলকাতায় তিনি তার জীবনের শ্রেষ্ঠ সম্পদকে নিয়ে এসেছেন। তিনি আরও বলেন জীবন দর্শনের ক্ষেত্র থেকে শুরু করে জীবনের প্রতিটি পদক্ষেপে তিনি তার মায়ের দ্বারা অনুপ্রাণিত এবং উদ্বুদ্ধ হন।

তিনি বলেন তার জীবনে মায়ের স্নেহ,ভালবাসা এবং অনুপ্রেরণা বর্ণনা করার মত ভাষা তার জানা নেই। তিনি আরও বলেন শুধু তার জীবনের নয় প্রতিটি সন্তানের কাছে মা এমন এক ব্যক্তি যিনি সুরক্ষা,শাসন,ভালবাসা এবং আদর্শকে সন্তানের জীবনে প্রতিষ্ঠা করেন।

অনুষ্ঠানে পশ্চিমবঙ্গ সরকারের ক্রেতা সুরক্ষা দপ্তরের মন্ত্রী সাধন পাণ্ডে বলেন, সন্তানের জীবন গঠনে মায়ের ভূমিকা অনস্বীকার্য। তিনি বলেন, এই কারণেই দেশকে আমারা মাতৃভূমি হিসেবে সম্মান দিয়ে থাকি। তিনি উপস্থিত সকল মায়েদের এবং অনুষ্ঠানে হাজির অন্যান্য মহিলাদের তার শ্রদ্ধা জানান।

বাংলাদেশ সময়: ২১০১ ঘণ্টা, মার্চ ০৯, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।