ঢাকা, বৃহস্পতিবার, ২১ আশ্বিন ১৪২৯, ০৬ অক্টোবর ২০২২, ০৯ রবিউল আউয়াল ১৪৪৪

দিল্লি, কলকাতা, আগরতলা

বর্ধমান বিস্ফোরণে সারদার টাকা নেই: জিতেন্দ্র সিং

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৪ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০১৪
বর্ধমান বিস্ফোরণে সারদার টাকা নেই: জিতেন্দ্র সিং জিতেন্দ্র সিংহ

কলকাতা: সারদা কেলেঙ্কারির সঙ্গে বর্ধমানের খাগড়াগড়ের বিস্ফোরণ ও বাংলাদেশের সন্ত্রাসবাদী গোষ্ঠীর যোগসূত্রের কোনো প্রমাণ এখনও তদন্তে পাওয়া যায় নি বলে জানিয়েছেন প্রধানমন্ত্রীর দফতরের প্রতিমন্ত্রী জিতেন্দ্র সিংহ।

বর্ধমান বিস্ফারণে বাংলাদেশের জঙ্গি সংগঠন জামাতুল মুজাহিদিনের ভূমিকা নিয়ে তদন্ত চলছে।

এমন অভিযোগও উঠেছে যে, সারদা কেলেঙ্কারির টাকা বাংলাদেশে সরকার-বিরোধী সন্ত্রাসবাদী কার্যকলাপে ব্যবহারের জন্য বাংলাদেশে পাচার করা হয়েছে।

সম্প্রতি কলকাতার ধর্মতলার সমাবেশে বিজেপি সভাপতি অমিত শাহ  অভিযোগ করেছিলেন, সারদা কেলেঙ্কারির টাকা বর্ধমান বিস্ফোরণে কাজে লাগানো হয়েছে। ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সিকে (এনআইএ)- বিস্ফারণের সঠিক তদন্ত করতে দেওয়া হচ্ছে না। কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থাকে বাধা দেওয়া হচ্ছে।

বুধবার (০৩ ডিসেম্বর) লোকসভায় জিতেন্দ্র সিংহ বলেছেন, এই পর্যন্ত তদন্তে বাংলাদেশে সন্ত্রাসবাদী কার্যকলাপে মদদ দিতে সারদা কেলেঙ্কারির টাকা পাচার হয়েছে, এমন কোনো তথ্য মেলে নি।

তবে এক প্রশ্নের উত্তরে জিতেন্দ্র সিংহ বলেন, এখন পর্যন্ত সারদা তদন্ত নিয়ে কোনো রিপোর্ট চেয়ে পাঠায় নি সরকার। তবে বিজেপির তরফে এর আগে বারবার দাবি করা হয়েছিলো বিস্ফারণে জড়িত তৃণমূল নেতাদের আড়াল করতেই বাধা দেওয়া হচ্ছে তদন্তে।

প্রতিমন্ত্রী জিতেন্দ্র সিংহের লিখিত বক্তব্য পশ্চিমবঙ্গের রাজনৈতিক মহলে নতুন বিতর্কের সৃষ্টি করবে বলে ধারণা করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৭৫৩ ঘণ্টা, ডিসেম্বর ০৩, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa