ঢাকা, রবিবার, ১ বৈশাখ ১৪৩১, ১৪ এপ্রিল ২০২৪, ০৪ শাওয়াল ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

তীব্র দহন কাটিয়ে অবশেষে কলকাতায় স্বস্তির বৃষ্টি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৮ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০২৩
তীব্র দহন কাটিয়ে অবশেষে কলকাতায় স্বস্তির বৃষ্টি

কলকাতা: তীব্র দহন কাটিয়ে অবশেষে কলকাতায় স্বস্তির বৃষ্টি নেমেছে। সোমবার (২৪ এপ্রিল) দুপুরেই দেখা দিল কালবৈশাখীর ঝড়।

কলকাতাসহ রাজ্যের একাধিক জেলায় ৪০-৫০ কিলোমিটার বেগে চলল ঝড়ো হাওয়া। একইসঙ্গে বজ্রসহ বৃষ্টি।  

আবহাওয়া দফতরের তরফে মঙ্গলবারও (২৫ এপ্রিল) ঝড়বৃষ্টির পূবর্বাভাস রয়েছে রাজ্যের একাধিক জেলায়। বুধবার (২৬ এপ্রিল) পর্যন্ত ঝড়বৃষ্টি চলতে পারে, কোথাও কোথাও বৃহস্পতিবারও বৃষ্টি হবে। তবে তার পরবর্তী পর্বে এ স্বস্তি বেশি দিন থাকেব না। শুক্রবার (২৮ এপ্রিল) থেকে ফের নতুন করে বাড়তে শুরু করবে তাপমাত্রা। এমনকী মে মাসের শুরুতে ফের পশ্চিবঙ্গের জেলাগুলোতে তাপপ্রবাহের পরিস্থিতি তৈরি হতে পারে বলে আশঙ্কা করছে আবহাওয়া দফতর।

এদিন (২৪ এপ্রিল) কলকাতাসহ রাজ্যের দক্ষিণবঙ্গের উপকূলঘেঁষা জেলা উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, ঝাড়গ্রাম, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুরে বৃষ্টি হচ্ছে। কিছু কিছু এলাকায় বৃহস্পতিবারও বজ্রসহ বৃষ্টি হবে। সঙ্গে বইবে ঝড়ো হাওয়া। বজ্রপাতের সময় স্থানীয় বাসিন্দাদের নিরাপদ স্থানে থাকার পরামর্শ দিয়েছে হাওয়া অফিস।  

সোমবার ও মঙ্গলবার উত্তরবঙ্গের দার্জিলিং ও কালিম্পঙে বেশি বৃষ্টি হবে বলে কলকাতা হাওয়া অফিসের পূর্বাভাস ছিল।

বৃষ্টিতে এক ধাক্কায় অনেকটাই কমেছে কলকাতার তাপমাত্রা। শহরের সর্বোচ্চ তাপমাত্রা ৩৪ ডিগ্রি ও সর্বনিম্ন ২৫ ডিগ্রির ঘরে নেমে এসেছে। তবে ঝড় বৃষ্টির হাত ধরে অসহ্য গরমে সাময়িক স্বস্তি মিললেও তা আর বেশি দিন স্থায়ী হবে না। নতুন করে তাপমাত্রা বাড়বে জেলায় জেলায়। কলকাতাসহ রাজ্যের কয়েকটি জেলার সর্বোচ্চ তাপমাত্রা ফের একবার ৪০ ডিগ্রির পারদ ছুঁতে পারে বলে জানিয়েছে আবহাওয়া দফতর।
 
বাংলাদেশ সময়: ১৪৪৫ ঘণ্টা, মার্চ ২৪, ২০২৩
ভিএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।