ঢাকা, মঙ্গলবার, ২৩ মাঘ ১৪২৯, ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ১৫ রজব ১৪৪৪

চট্টগ্রাম প্রতিদিন

সংঘবদ্ধভাবে মোবাইল ছিনতাই করে তারা

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২২
সংঘবদ্ধভাবে মোবাইল ছিনতাই করে তারা

চট্টগ্রাম: নগরের বিভিন্ন এলাকায় মোবাইল ফোন ছিনতাই করতো একটি চক্র। আর এসব মোবাইল কম মূল্যে কিনে আইএমইআই নাম্বার পরিবর্তন করে বিভিন্ন স্থানে বিক্রি করতো আরেকটি চক্র।

এভাবেই সংঘবদ্ধ একটি চক্র সক্রিয় ছিল নগরের বিভিন্ন এলাকায়।

মঙ্গলবার (২৯ নভেম্বর) অভিযান চালিয়ে এমন একটি চক্রের ৭ সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ।

 

গ্রেফতারকৃতরা হলেন, মো. রবিউল হোসেন ওরফে রিফাত (২১), মাইনুল ইসলাম ওরফে যুবরাজ (২৭), আমিনুর রহমান ওরফে মানিক (২৫), মো. আরফান উদ্দিন (২৬), মামুনুর রশিদ আরফাত (৩২), মো. খালেক (২২), মুহাম্মদ সোহেল উদ্দিন ওরফে সোহেল (৩০)।  

মহানগর গোয়েন্দা (উত্তর) বিভাগের উপ-পুলিশ কমিশনার নিহাদ আদনান তাইয়ান বাংলানিউজকে জানান, নগরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে চোরাই মোবাইল ক্রয় বিক্রয়ের সঙ্গে জড়িত ৭ জনকে গ্রেফতার করেছে পুলিশ। এসময় তাদের কাছ থেকে ৯৫টি মোবাইল ফোন জব্দ করা হয়। গতকাল (২৮ নভেম্বর) রাতে অক্সিজেন এলাকা ও মঙ্গলবার (২৯ নভেম্বর) বিকেলে কোতোয়ালী থানার রিয়াজ উদ্দিন বাজার এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।  

তিনি আরও জানান, তারা একটি সংঘবদ্ধ চক্র। একদল মোবাইল ছিনতাই করে এবং অন্যদল মোবাইলগুলোর আইএমইআই নাম্বার পরিবর্তন করে নগরের বিভিন্ন স্থানে বিক্রয় করে। ফলে এসব মোবাইল ফোন উদ্ধার করা সম্ভব হলেও প্রকৃত মালিকের কাছে পৌঁছানো যায় না।  গ্রেফতারকৃতদের বিরুদ্ধে বায়েজিদ বোস্তামী থানায় মামলা দায়ের করা হয়েছে বলে জানান তিনি।

বাংলাদেশ সময়: ২০১৫ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২২
এমআর/টিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa