ঢাকা, সোমবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বিখ্যাত ব্রান্ডের ৭৯টি গাড়ি নিলামে তুলছে কাস্টমস

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০২২
বিখ্যাত ব্রান্ডের ৭৯টি গাড়ি নিলামে তুলছে কাস্টমস সম্প্রতি চট্টগ্রাম বন্দরে কার্নেট সুবিধার একটি গাড়ি নিলামের ক্রেতাকে বুঝিয়ে দেওয়া হয়।

চট্টগ্রাম: বিভিন্ন সময় কার্নেট ডি প্যাসেজ সুবিধায় চট্টগ্রাম বন্দরে আসা বিএমডব্লিউ, মার্সেডিজ বেঞ্জ, ল্যান্ড ক্রুজার, ল্যান্ড রোভার, জাগোয়ার, লেক্সাস, মিতসুবিশি ব্রান্ডের ৭৯টি গাড়ি নিলামে তুলছে কাস্টম হাউস। এক্ষেত্রে প্রচলিত নিলামের পাশাপাশি ই-অকশনেরও (নম্বর ৩৮/২০২২) ব্যবস্থা থাকছে।

কাস্টম হাউসের ডিসিপি মো. মাহফুজ আলম বাংলানিউজকে জানান,  গাড়িগুলো নিলামে বিক্রির লক্ষ্যে কাস্টম হাউস নিজস্ব উদ্যোগে বাণিজ্য মন্ত্রণালয় থেকে ক্লিয়ারেন্স পারমিট (সিপি) সংগ্রহ করেছে। তাই গাড়ির ক্রেতাকে মন্ত্রণালয় থেকে সিপি নিতে হবে না।

 

নিলামের ক্যাটালগ কাস্টম হাউস, এনবিআরের ওয়েবসাইটের পাশাপাশি সরকারি নিলামকারী প্রতিষ্ঠান কেএম করপোরেশনের কার্যালয় থেকে সংগ্রহ করা যাবে।

আগ্রহী নিলাম ক্রেতারা ১৯-২১ সেপ্টেম্বর চট্টগ্রাম বন্দরে রাখা গাড়িগুলো অফিস সময়ে সরেজমিন দেখতে পারবেন। এর জন্য তিন দিন আগে জাতীয় পরিচয়পত্র ও পাসপোর্ট সাইজের ছবি নির্দিষ্ট মেইলে বা হোয়াটসআপ নম্বরে পাঠাতে হবে। ই অকশনে দরপত্র দাখিলের সময় ২২ সেপ্টেম্বর সকাল ৯টা থেকে ২৫ সেপ্টেম্বর বিকেল ৫টা। টেন্ডার বাক্স থাকবে কাস্টম হাউসের রাজস্ব কর্মকর্তা (প্রশাসন), জেলা প্রশাসক কার্যালয়ের ১৩৮ নম্বর কক্ষ, ঢাকা দক্ষিণ ও সিলেট কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট, মোংলা কাস্টম হাউসের নিলাম শাখায়। খামবন্ধ দরপত্র জমা দেওয়া যাবে ২৫ সেপ্টেম্বর বেলা ২টা পর্যন্ত।  

ব্যক্তি পর্যায়ে এনআইডি ও টিআইএন নম্বর এবং প্রাতিষ্ঠানিক পর্যায়ে হালনাগাদ ট্রেড লাইসেন্স, ভ্যাট নিবন্ধন নম্বর ও টিআইএন নম্বর দিয়ে খুব সহজে ঘরে বসে যে কেউ নিলামে অংশ নিতে পারবেন।

>> বন্দরে আটক গাড়ির নিলাম: বিএমডব্লিউ ৫৩ লাখ টাকা 

>> কার্নেট সুবিধায় আনা গাড়ির নিলাম: ২টি চাবি হস্তান্তর

বাংলাদেশ সময়: ২০১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০২২
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।