ঢাকা, শুক্রবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সীতাকুণ্ডে বিএম ডিপো পরিদর্শনে স্বাস্থ্য অধিদফতরের টিম

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৯ ঘণ্টা, জুন ১০, ২০২২
সীতাকুণ্ডে বিএম ডিপো পরিদর্শনে স্বাস্থ্য অধিদফতরের টিম ...

চট্টগ্রাম: সীতাকুণ্ডের বিএম কনটেইনার ডিপোতে ভয়াবহ অগ্নিকাণ্ড ও বিস্ফোরণের ঘটনা পরবর্তী জনস্বাস্থ্য ঝুঁকি পর্যবেক্ষণ, পরিবীক্ষণ ও মূল্যায়ন কার্যক্রমের লক্ষ্যে স্বাস্থ্য অধিদফতরের উচ্চ পর্যায়ের একটি টিম ঘটনাস্থল পরিদর্শন করেছেন।  

শুক্রবার (১০ জুন) সকালে স্বাস্থ্য অধিদফতরের রোগ নিয়ন্ত্রণ বিভাগের পরিচালক অধ্যাপক ডা. মো. নাজমুল ইসলামের নেতৃত্বে ৯ সদস্যের টিম বিএম কনটেইনার ডিপো এলাকা পরিদর্শন করেন।

এ সময় রোগ নিয়ন্ত্রণ বিভাগের উপ-পরিচালক ডা. মো. সফিকুল ইসলাম, ডিএনসিসি ডেডিকেটেড কোভিড-১৯ হাসপাতালের অতিরিক্ত পরিচালক (প্রশাসন) জনস্বাস্থ্য বিশেষজ্ঞ লেফটেন্যান্ট কর্নেল মো. মশিউর রহমান, রোগ নিয়ন্ত্রণ শাখার সহকারী পরিচালক ডা. অনিন্দিতা শবনম কোরেশী, সহকারী পরিচালক ডা. মাহী উদ্দিন আহমেদ, ইভালুয়েটর ডা. ফাবলিনা নওশিন, ডাটা ম্যানেজার মো. রাকিবুল ইসলাম, বিসিআইসির ইন্ডাস্ট্রিয়াল সেফটি অ্যান্ড হেলথ বিভাগের কেমিস্ট মো. জিয়াউল হক ও ডেপুটি চিফ মো. হুমায়ুন কবীর।

চট্টগ্রাম জেলা স্বাস্থ্য তত্ত্বাবধায়ক সুজন বড়ুয়া বাংলানিউজকে বলেন, বিএম কনটেইনার ডিপোতে ভয়াবহ অগ্নিকাণ্ড ও বিস্ফোরণের ঘটনায় জনস্বাস্থ্য ঝুঁকি পর্যবেক্ষণ, পরিবীক্ষণ ও মূল্যায়ন কার্যক্রম করতে  স্বাস্থ্য অধিদফতরের টিম ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

বিএম কনটেইনার ডিপো এলাকা থেকে কিছু নমুনা সংগ্রহ করেছেন তারা। রাসায়নিক বিষ্ফোরণে কি ধরনের স্বাস্থ্যঝুঁকি সৃষ্টি হয়েছে, তা খতিয়ে দেখবেন।  

এর আগে বৃহস্পতিবার (৯ জুন) বিকেল জেলা প্রশাসনের স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক বদিউল আলমকে প্রধান করে গঠিত তদন্ত কমিটি ঘটনাস্থল পরিদর্শন করেন। পরিদর্শনকালে বিএম ডিপো সংশ্লিষ্টদের জিজ্ঞাসাবাদ করা হয়। কমিটি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ফলিত রসায়ন বিভাগসহ বিভিন্ন বিশেষজ্ঞদের মতামত সংগ্রহ করবে। এজন্য বিএম কনটেইনার ডিপো কর্তৃপক্ষকে বেশকিছু কাগজপত্র সরবরাহ করার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।
 
বাংলাদেশ সময়: ১৫৪৫ ঘণ্টা, জুন ১০, ২০২২
এমআই/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।