ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

কৃষিজমির মাটি কাটায় লাখ টাকা জরিমানা 

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫২ ঘণ্টা, মার্চ ৫, ২০২২
কৃষিজমির মাটি কাটায় লাখ টাকা জরিমানা  ...

চট্টগ্রাম: চন্দনাইশে কৃষিজমির মাটি কাটার দায়ে এক লাখ টাকা জরিমানা আদায় করা হয়েছে। এছাড়াও একটি এক্সকেভেটর জব্দ করা হয়েছে।

 

শুক্রবার (৪ মার্চ) দিবাগত রাতে সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট গালিব চৌধুরীর নেতৃত্বে কাঞ্চননগরের থ্রি বিএম ব্রিকফিল্ডের পার্শ্ববর্তী এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়।

সহকারী কমিশনার (ভূমি) গালিব চৌধুরী বাংলানিউজকে  বলেন, বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন অনুযায়ী, পাম্প বা ড্রেজিং বা অন্য কোনও মাধ্যমে ভূ-গর্ভস্থ বালু বা মাটি উত্তোলন করা যাবে না।

চন্দনাইশ উপজেলায় কতিপয় অসাধু ব্যক্তি বেশ কিছুদিন ধরে রাতের আঁধারে অবৈধভাবে ফসলি জমি থেকে মাটি কেটে উত্তোলন করছে, যার ফলে ফসলি জমি বিনষ্ট হচ্ছে। এসব জমি রক্ষায় ভবিষ্যতেও অভিযান অব্যাহত থাকবে।

উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া ইসলাম বাংলানিউজকে বলেন, অবৈধভাবে মাটি উত্তোলনকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে। এধরনের আইন বহির্ভূত কর্মকাণ্ডের সাথে জড়িত ব্যক্তিদের তালিকা প্রস্তুত করে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৩৫০ ঘণ্টা, ৫ মার্চ, ২০২২
বিই/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।