ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সাতকানিয়ার ১৬ ইউপিতে ভোটগ্রহণ শুরু

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩১ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০২২
সাতকানিয়ার ১৬ ইউপিতে ভোটগ্রহণ শুরু ছবি: বাংলানিউজ

চট্টগ্রাম: সংঘাতের শঙ্কা নিয়ে শুরু হয়েছে সাতকানিয়া উপজেলার ১৬ ইউনিয়নে ভোটগ্রহণ।  

সোমবার (৭ ফেব্রুয়ারি) সকাল ৮টা থেকে শুরু হয় ভোটগ্রহণ, চলবে বিকেল ৪টা পর্যন্ত।

ভোট দিতে সকাল থেকেই ভোটারদের দীর্ঘ লাইনে দাঁড়িয়ে অপেক্ষা করতে দেখা গেছে।

নির্বাচনী প্রস্তুতি আগেই নেওয়া হলেও সকালে বিভিন্ন কেন্দ্রে ব্যালট পেপার পাঠানো হয় বলে জানিয়েছেন জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা জাহাঙ্গীর হোসেন।

তিনি বাংলানিউজকে বলেন, ভোটগ্রহণ শুরু হয়েছে। আশা করছি, কোনও অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটবে না। আইনশৃঙ্খলা বাহিনী ও স্থানীয় প্রশাসন সতর্ক রয়েছে।

এদিকে ভোটকেন্দ্রে সংঘাত এড়াতে প্রতিটি কেন্দ্রে মোতায়েন রয়েছে ৬ সদস্যের পুলিশ টিম। এছাড়াও ৫ প্লাটুন বিজিবির পাশাপাশি র্যাবের ৬টি টহল টিম দায়িত্ব পালন করছে।

সাতকানিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার (এএসপি) শিবলী নোমান বাংলানিউজকে বলেন, নির্বাচনে ১৪৫টি কেন্দ্রের মধ্যে ৪৭টি কেন্দ্র অধিক গুরুত্বপূর্ণ, ৮৮টি গুরুত্বপূর্ণ এবং ১০টিকে সাধারণ কেন্দ্র চিহ্নিত করা হয়েছে। নির্বাচনের পুলিশের পাশাপাশি বিজিবি, র্যা ব এবং আনসার মাঠে রয়েছে।

এ উপজেলার ১৬টি ইউনিয়নের মধ্যে পুরানগড়, কেঁওচিয়া, সাতকানিয়া সদর ও মাদার্শা ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। অন্যান্য ইউপিতে চেয়ারম্যান পদে ৩৮ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৪২ জন ও সাধারণ সদস্য পদে ৫৮০ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।  

১৪৫টি ভোট কেন্দ্রের ৬৭১ বুথে ভোটাধিকার প্রয়োগ করবেন ২ লাখ ৪৬ হাজার ৯০৩ জন ভোটার। এরমধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৩২ হাজার ৫০৫ জন এবং মহিলা ভোটার ১ লাখ ১৪ হাজার ৩৯৮ জন।  

বাংলাদেশ সময়: ০৯৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৭, ২০২২
এমআই/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।