ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চমেবির শুদ্ধাচার পুরস্কার পেলেন ডা. বিদ্যুৎ বড়ুয়া 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪৫ ঘণ্টা, জুন ৯, ২০২৩
চমেবির শুদ্ধাচার পুরস্কার পেলেন ডা. বিদ্যুৎ বড়ুয়া  ডা. বিদ্যুৎ বড়ুয়া 

চট্টগ্রাম: সরকার কর্মক্ষেত্রে বার্ষিক পেশাগত প্রতিবেদনের নিমিত্তে কর্মক্ষেত্রে সুচারু ও গতিশীল করতে কর্মরত বিভিন্ন গ্রেডের মধ্যে ‘শুদ্ধাচার পুরস্কার’ প্রদান করে। এর আলোকে চট্টগ্রাম মেডিক্যাল বিশ্ববিদ্যালয় ২০২২-২০২৩ এর শুদ্ধাচার পুরস্কার প্রদান করেছে।

 

এবার ২য়-৯ম গ্রেডের বিভাগে চট্টগ্রাম মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপ পরিচালক ডা. বিদ্যুৎ বড়ুয়া, ১০-১৬ গ্রেডের বিভাগে মো. রাজ্জাকুল হায়দার চৌধুরী ও ১৭-২০ গ্রেডের বিভাগে মো. মোজাহিদুল ইসলামকে শুদ্ধাচার পুরস্কার প্রদান করা হয়।  

ডা. বিদ্যুৎ বড়ুয়া করোনাকালে চট্টগ্রামে  বেসরকারি পর্যায়ে স্বাধীণতার পরে প্ৰথম ফিল্ড হাসপাতাল ‘চট্টগ্রাম ফিল্ড হাসপাতাল’ তৈরি করে সাধারণ মানুষকে সেবা দিয়ে জনবান্ধব ও মানবিক চিকিৎসক হিসেবে সুপিরিচিত।

তিনি ইতোমধ্যে ভারতের আন্তর্জাতিক পুরস্কার ‘চিকিৎসক রত্ন’, বাংলাদেশ সরকারের শেখ হাসিনা ইয়ুথ ভলান্টিয়ার অ্যাওয়ার্ড, চট্টগ্রাম সিটি করপোরেশনের ইয়ুথ আইকন ও হেলথ হিরো সহ বিভিন্ন সম্মাননা পুরস্কার অর্জন করেন। এছাড়া তিনি প্রতি সোমবার ফ্রি রোগী ও মেডিসিন প্রদান করেন এবং চট্টগ্রাম মহানগরীর বিভিন্ন ওয়ার্ডের  অবহেলিত জায়গায় হেলথ ক্যাম্প ও ফ্রি মেডিসিন প্রদান করে স্বাস্থ্য সেবা দিয়ে যাচ্ছেন।

বাংলাদেশ সময়: ২২৪৫ ঘণ্টা, জুন ৯, ২০২৩
পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।