ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

খুলনায় মিডিয়া কাপ ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল রোববার

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৬ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০২২
খুলনায় মিডিয়া কাপ ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল রোববার

খুলনা: খুলনা প্রেসক্লাবের আয়োজনে ও বিশ্বাস প্রোপার্টিজের ব্যবস্থাপনায় ‘বিশ্বাস প্রোপার্টিজ মিডিয়া কাপ ক্রিকেট টুর্নামেন্ট-২০২২’ এর ফাইনাল খেলা রোববার (২০ নভেম্বর) সকাল ৯টায় খুলনা জেলা স্টেডিয়াম মাঠে অনুষ্ঠিত হবে।  

এবারের এ টুর্নামেন্টে চারটি দল অংশ নিয়েছিল।

লীগ ভিত্তিক এ টুর্নামেন্টে অংশ নেয়া সর্বোচ্চ পয়েন্টধারী দুই দল দৈনিক খুলনা ও দৈনিক পূর্বাঞ্চল রোববার ফাইনালে মুখোমুখি হবে।

রোববার খুলনা জেলা স্টেডিয়ামে টুর্নামেন্টের ফাইনাল খেলা শেষে পুরস্কার বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এদিন দুপুর সাড়ে ১২টায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করবেন খুলনা জেলা পরিষদের চেয়ারম্যান শেখ হারুনুর রশীদ। বিশেষ অতিথি থাকবেন খুলনা প্রেসক্লাবের প্রধান পৃষ্ঠপোষক ও জেলা প্রশাসক মো. মনিরুজ্জামান তালুকদার, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক এস এম মোয়াজ্জেম রশিদী দোজা এবং বিশ্বাস প্রোপার্টিজের সিইও মো. আজগর বিশ্বাস তারা।  

অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন খুলনা প্রেসক্লাবের সভাপতি এস এম নজরুল ইসলাম। সার্বিক পরিচালনায় থাকবেন খুলনা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মামুন রেজা ও সহকারী সম্পাদক আনোয়ারুল ইসলাম কাজল।

এদিকে শনিবার টুর্নামেন্টের লীগ পর্যায়ের শেষ দিনে দুটি খেলা অনুষ্ঠিত হয়। দৈনিক সময়ের খবর ছয় রানে দৈনিক আজকের তথ্যের বিরুদ্ধে জয় পায়। প্রথমে ব্যাট করে দৈনিক সময়ের খরব নির্ধারিত ২০ ওভারে ছয় উইকেট হারিয়ে ১৩০ রান সংগ্রহ করে। জবাবে ব্যাট করতে নেমে দৈনিক আজকের তথ্য ২০ ওভারে ছয় উইকেট হারিয়ে ১২৪ রান করতে সক্ষম হয়। বিজয়ী দলের বশির হোসেন ৪৯ বলে সর্বোচ্চ ৫৭ রান করে ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত হন।

অপর খেলায় দৈনিক খুলনা পাঁচ উইকেটে দৈনিক পূর্বাঞ্চলের বিরুদ্ধে জয় পায়। প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে দৈনিক পূর্বাঞ্চল সাত উইকেট হারিয়ে ৯৬ রান করতে সক্ষম হয়। দলের পক্ষে রকিবুল ইসলাম মতি ৫০ বলে সর্বোচ্চ ৪১ রান করেন। জবাবে ব্যাট করতে নেমে দৈনিক খুলনা ১৭ দশমিক ৫ ওভারে ৯৭ রান করে জয়লাভ করে। বিজয়ী দলের আজিজুর রহমান তন্ময় ৩০ বলে ২১ রান ও চার ওভার বল করে চারটি উইকেট নিয়ে ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত হন।

এ জয়ের মাধ্যমে দৈনিক খুলনা লীগ পর্যায়ের তিনটি খেলার তিনটিতেই জয়লাভ করে ফাইনাল খেলার যোগ্যতা অর্জন করে। অপরদিকে দৈনিক পূর্বাঞ্চল, দৈনিক সময়ে খরব এবং দৈনিক আজকের তথ্য প্রত্যেকেই একটি করে খেলায় জয় পায়। তবে রান রেটে এগিয়ে থাকায় দৈনিক পূর্বাঞ্চল ফাইনাল খেলায় সুযোগ অর্জন করে।

বাংলাদেশ সময়: ২০০৬ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০২২
এমআরএম/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।