ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

পেস বোলিংয়ের গুরুত্ব বুঝতে পারছেন সাকিব

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩০ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২২
পেস বোলিংয়ের গুরুত্ব বুঝতে পারছেন সাকিব

টি-টোয়েন্টিতে বেশ কয়েকদিন ধরে হারের বৃত্তে ঘুরপাক খাচ্ছিলো বাংলাদেশ। তবে বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচেই আলো ছড়িয়েছে তারা।

নেদারল্যান্ডসকে হারিয়েছে ৯ রানে। ম্যাচে ব্যাটারদের ব্যর্থতার দিনে বল হাতে জাদু দেখিয়েছেন তাসকিন-হাসানরা। তাই তাদের প্রশংসা করতে ভুলেননি অধিনয়াক সাকিব আল হাসান।  

সোমবার হোবার্টের বেলারিভেতে আগে ব্যাট করতে নেমে ৮ উইকেট হারিয়ে ১৪৪ রানের সংগ্রহ পায় টাইগাররা। জবাব দিতে নেমে নির্ধারিত ২০ ওভার খেললেও ১৩৫ রানের বেশি করতে পারেনি ডাচরা। ১৫ বছরে পর বিশ্বকাপের দ্বিতীয় পর্বে প্রথম জয় পেল বাংলাদেশ। তাইতো এই জয়কে অনেক গুরুত্বপূর্ণ বলছেন সাকিব আল হাসান।

ম্যাচ শেষে বাংলাদেশের অধিনায়ক বলেন, ‘এটা আমাদের জন্য অনেক গুরুত্বপূর্ণ জয় ছিল। যদিও আমরা ১০ রান পিছিয়ে ছিলাম, তবে পেসারদের বোলিং ছিল অসাধারণ। আমরা এখন সব সংস্করণেই পেস বোলিংয়ের গুরুত্ব বুঝতে পারছি। ’

বল হাতে পেসারদের প্রশংসা কেন করেবন না সাকিব? যাদের নৈপুণ্যে আজ জয় পেয়েছে বাংলাদেশ। ম্যাচে তাসকিনের ব্যাপারটা স্কোরকার্ড দেখলেও বুঝতে পারার কথা; ৪ ওভারে ২৫ রান দিয়ে তিনি নিয়েছেন চার উইকেট। এর বাইরে গতি, লাইন-লেন্থে দুর্দান্ত ছিলেন হাসান মাহমুদও। ৪ ওভারে ১ মেডেনসহ ১৫ রান দিয়ে দুই উইকেট নিয়েছেন তিনি।  

তরুণ এই দুই পেসারের ব্যাপারে সাকিবের ভাষ্য, ‘আমরা নতুন প্রতিভাবান বোলার হিসেবে হাসানকে খুঁজে পেয়েছি। তাসকিনও কয়েক বছর ধরে উন্নতি করে যাচ্ছে। তবে আমাদের ফিল্ডিংয়ে আরও উন্নতি করা দরকার। বিশেষ করে তরুণরা। তারা যদি আরও ৫-১০ রান বাঁচাতে পারত, তা অনেক বড় অবদান হিসেবে বিবেচিত হতো। ’

পরবর্তী ম্যাচে আগামী ২৭ অক্টোবর সিডনি ক্রিকেট গ্রাউন্ডে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হবে টাইগাররা।  

বাংলাদেশ সময়: ১৪২৯ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।