ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

সাকিবের সেঞ্চুরিতেও জয় পেলো না শেখ জামাল, প্রাইম ব্যাংককে জেতালেন জাকির

স্টাফ করেসপন্ডেন্ট (স্পোর্টস) | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৮ ঘণ্টা, মে ৩, ২০২৪
সাকিবের সেঞ্চুরিতেও জয় পেলো না শেখ জামাল, প্রাইম ব্যাংককে জেতালেন জাকির

অনেকদিন পর সেঞ্চুরির দেখা পেলেন সাকিব আল হাসান। সেঞ্চুরি পেলেন জাকির হাসানও।

তবে তাদের দলের ফল হলো ভিন্ন। শেখ জামাল ধানমন্ডি ক্লাব জয় পায়নি সাকিবের সেঞ্চুরির পরও। আরেকদিকে শাইনপুকুরের অমিত হাসানের সেঞ্চুরি ব্যর্থ করে জয় পেয়েছে জাকিরের প্রাইম ব্যাংক।

শুক্রবার বিকেএসপির চার নম্বর মাঠে শেখ জামাল ধানমন্ডি ক্লাবকে ২ উইকেটে হারিয়েছে গাজী গ্রুপ ক্রিকেটার্স। শুরুতে ব্যাট করে ৯ উইকেট হারিয়ে ২৮০ রান করে শেখ জামাল। পরে ওই রান দুই বল হাতে রেখে তাড়া করে গাজী গ্রুপ।  

এ ম্যাচে শেখ জামালের হয়ে সেঞ্চুরি পান সাকিব আল হাসান। স্বীকৃত ক্রিকেটে প্রায় পাঁচ বছর পর সেঞ্চুরির দেখা পান তিনি। ঢাকা প্রিমিয়ার লিগেও দীর্ঘ ক্যারিয়ারে এটাই তার প্রথম সেঞ্চুরি। ৯ চার ও ৭ ছক্কায় ৭৯ বলে ১০৭ রান করে আউট হন তিনি। আবাহনীর হয়ে ৫১ বলে ৭১ রান করেন ইয়াসির আলি রাব্বি।  

রান তাড়ায় গাজী গ্রুপের হয়ে প্রথমে হাল ধরেন সাব্বির হোসেন। ৫ চার ও ২ ছক্কায় ৯১ বলে ৬৪ রান করে তিনি আউট হয়ে যাওয়ার পর পুরো কৃতিত্বটাই মাহফুজুর রাব্বির। ৩ চার ও ১২ ছক্কায় ১১৮ বল খেলে ১২৫ রান করেন তিনি।  

বিকেএসপির আরেক মাঠে শাইনপুকুরকে ১১১ রানে হারিয়েছে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব। আগে ব্যাট করে ৭ উইকেট হারিয়ে ৩৪১ রান করে প্রাইম ব্যাংক। ওই রান তাড়া করতে নেমে ২৩০ রানে অলআউট হয়ে যায় শাইনপুকুর।  

প্রাইম ব্যাংকের ইনিংস অনেকটা একাই টানেন জাকির হাসান। তিন নম্বরে খেলতে নেমে দলটির অধিনায়ক ১২ ছক্কা ও ৮ চারে ১৩২ বলে ১৫৮ রান করেন তিনি। এর বাইরে ৫৭ বলে ৫৪ রান আসে মোহাম্মদ মিঠুনের ব্যাটে। এদিন শাইনপুকুরের হয়ে বল হাতে নেন আকবর আলি। বাংলাদেশকে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জেতানো অধিনায়ক ২ ওভারে ২৬ রান দেন, তবে তুলে নেন দুই উইকেট।  

রান তাড়ায় নেমে শাইনপুকুরের হয়ে সেঞ্চুরি করেন অমিত হাসান। ১১ চার ২ ছক্কায় ১২৩ বলে ১০৪ রান করে শেষ পর্যন্ত অপরাজিত থাকেন তিনি। কিন্তু বাকি ব্যাটারদের সঙ্গ সেভাবে না পাওয়ায় ম্যাচ জেতাতে পারেননি অমিত।  

বাংলাদেশ সময়: ১৭৪৮ ঘণ্টা, মে ০৩, ২০২৪
এমএইচবি/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।