ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ম্যাচ জিতিয়ে তাসকিন বললেন, ‘জয়টা দরকার ছিল’

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৪ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২২
ম্যাচ জিতিয়ে তাসকিন বললেন, ‘জয়টা দরকার ছিল’

ওয়ানডেতে ধারাবাহিক সাফল্য পেলেও টি-টোয়েন্টি ফরম্যাটে এখনও থিতু হতে পারেনি বাংলাদেশ। দলীয় সাফল্যের সংখ্যাও হাতেগোনা।

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভ পর্বে সরাসরি খেলার সুযোগ পেলেও তাই খুব বেশি প্রত্যাশা ছিল না টাইগারদের ঘিরে। কিন্তু নেদারল্যান্ডসকে হারিয়ে বিশ্বকাপে স্বস্তির শুরু পেল সাকিববাহিনী। এই জয়টা দলের জন্য 'দরকার' ছিল বলে জানালেন টাইগার পেসার তাসকিন আহমেদ।

২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভের ম্যাচে হোবার্টের বেলারিভেতে ৯ রানে নেদারল্যান্ডসকে হারিয়েছে বাংলাদেশ। আগে ব্যাট করতে নেমে ৮ উইকেট হারিয়ে ১৪৪ রানের সংগ্রহ পায় টাইগাররা। জবাব দিতে নেমে নির্ধারিত ২০ ওভার খেললেও ১৩৫ রানের বেশি করতে পারেনি ডাচরা। প্রায় ১৫ বছর পর টি-টোয়েন্টি বিশ্বকাপের 'মূল পর্ব' তথা সুপার টুয়েলভে জয়ের দেখা পেল বাংলাদেশ।  

দলের এই ঐতিহাসিক জয়ে বল হাতে মূল ভূমিকা পালন করলেন টাইগার পেসার তাসকিন আহমেদ। ইনিংসের একদম প্রথম বলেই তিনি ফেরান বিক্রমজিৎ সিংকে। তার লেন্থ বলে স্লিপে দাঁড়িয়ে থাকা ইয়াসির আলি রাব্বি ক্যাচ সেস। এরপরের বলে নুরুল হাসান সোহানের হাতে ক্যাচ দিয়ে ফিরে যান ভাস ডি লিট। নিজের প্রথম ওভারে মাত্র ৩ রান দেন তাসকিন। শেষ পর্যন্ত মাত্র ৪ ওভারে ২৫ রান খরচে ৪ উইকেট তুলে নিয়ে হয়েছেন ম্যাচসেরা।  

ম্যাচ শেষে প্রতিক্রিয়ায় তাসকিন বলেন, 'এটা আমাদের জন্য ভালো একটা জয় এবং এটা দরকার ছিল। আমরা দল হিসেবে ভালো খেলেছি। অবদান রাখতে পারায় আমি খুশি। প্রথম ইনিংসে আমি দেখলাম বল মুভ করছে, তাই আমি আমার বেসিক জায়গায় থাকার চেষ্টা করেছি। আমি (বোলিং কোচ অ্যালান ডোনাল্ডের পরামর্শে) টেস্ট-ম্যাচ লেন্থে বল করেছি। আমি দুইদিকেই বল ঘুরাতে পারে, এটাই আমার মূল ফোকাস ছিল। বিশ্বকাপের আগে আমি এটা নিয়ে কাজ করেছি। '

বাংলাদেশ সময়: ১৪২৩ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।