ঢাকা, শুক্রবার, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৪ মে ২০২৪, ১৫ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

বড় জয়ে সিরিজে সমতা ফেরাল ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১২৬ ঘণ্টা, জুলাই ১৫, ২০২২
বড় জয়ে সিরিজে সমতা ফেরাল ইংল্যান্ড

ব্যাটাররা খুব বেশি রান করে দিতে পারলেন না। তবুও ইংল্যান্ড বোলাররা ভারতকে করল অলআউট, তাতে অবশ্য দায় আছে সফরকারী ব্যাটারদের।

প্রথম ম্যাচে ১০ উইকেটের ব্যবধানে হারের পর বড় জয়ে তিন ম্যাচের সিরিজে সমতা টানল ইংল্যান্ড।  

লর্ডসে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে ভারতকে ১০০ রানে হারিয়েছে তারা। আগে ব্যাট করতে নেমে রোহিত শর্মার দলকে ২৪৭ রানের লক্ষ্য দেয় ইংল্যান্ড। জবাব দিতে নেমে ৩৮ ওভার ৫ বল খেলে অলআউট হওয়ার আগে ১৪৬ রানের বেশি করতে পারেনি সফরকারীরা।  

টস হেরে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে ৪১ রান যোগ করে ইংল্যান্ড। এরপর আর সেভাবে জুটি গড়ে ওঠেনি। সপ্তম উইকেট জুটিতে কেবল ৬২ রান যোগ করেন ডেভিড উইলি ও মঈন আলি। ৪৯ বলে ৪১ রান করে বুমরাহর বলে উইলি ও ৬৪ বরে ৪৭ রান করে চাহালের বলে আউট হয়ে যান মঈন।  

এই দুই ব্যাটারই ছিলেন ইংল্যান্ডের সর্বোচ্চ রান সংগ্রাহক। ১ ওভার বাকি থাকতেই তারা অলআউট হয় ২৪৬ রানে। ভারতের পক্ষে ১০ ওভারে ৪৭ রান দিয়ে ৪ উইকেট পান স্পিনার ইউজবেন্দ্র চাহাল।  

জবাব দিতে নেমে শুরুতেই ১০ বল খেলে ০ রানে সাজঘরে ফেরত যান অধিনায়ক রোহিত শর্মা। এরপর ওই ধাক্কা আর সামলে ওঠতে পারেনি ভারত। লেগ স্টাম্পের বাইরে কখনো খোঁচা দিয়ে আউট হয়েছেন শিখর ধাওয়ান, কখনো আবার ঋষভ পন্থ ফিরেছেন ফুলটস বলে ক্যাচ তুলে দিয়ে।  

আরও একবার ব্যর্থ হয়েছেন বিরাট কোহলি। ৩টি চার মারলেও ২৫ বলে ১৬ রানের বেশি করতে পারেননি তিনি। দলের পক্ষে সর্বোচ্চ ২৯ রান করে করেন দুজন, রবীন্দ্র জাদেজা ও হার্দিক পান্ডিয়া। ইংলিশদের পক্ষে ৯ ওভার ৫ বল হাত ঘুরিয়ে ২৪ রান দিয়ে ৬ উইকেট নিয়েছেন রেসে টপলে।  

বাংলাদেশ সময় : ০১২১, জুলাই ১৫, ২০২২
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।