ঢাকা, সোমবার, ৩ আষাঢ় ১৪৩১, ১৭ জুন ২০২৪, ০৯ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

মোহামেডানের রেকর্ডের দিনে মুর্শিদা ও সোবহানার সেঞ্চুরি

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৭ ঘণ্টা, মে ২৩, ২০২৪
মোহামেডানের রেকর্ডের দিনে মুর্শিদা ও সোবহানার সেঞ্চুরি

মেয়েদের প্রিমিয়ার লিগে রেকর্ডময় এক  দিন। মোহামেডান স্পোর্টিং ক্লাব গড়েছে সর্বোচ্চ রানের রেকর্ড, দলটির ওপেনার মুর্শিদা খাতুন ব্যক্তিগত সংগ্রহের।

বড় জয় পেয়েছে তারা। একই দিনে সহজ জয় পেয়েছে রূপালী ব্যাংক, জিতেছে বিকেএসপিও।

বিকেএসপির তিন নম্বর মাঠে গুলশান ইয়ুথ ক্লাবকে ২৫১ রানে হারিয়েছে মোহামেডান স্পোর্টিং ক্লাব। শুরুতে ব্যাট করে ৩ উইকেট হারিয়ে রেকর্ড ৩৯২ রান করে তারা। ওই রান তাড়া করতে নেমে ১৪১ রানে অলআউট হয়ে যায় গুলশান ইয়ুথ ক্লাব।  

শুরুতে ব্যাট করতে নেমে ১৩৫ রানের উদ্বোধনী জুটি পায় মোহামেডান। ফারিয়া আক্তারের বলে ৪১ বলে ৭৫ রান করে ভারতীয় ব্যাটার জেসিয়া আক্তার আউট হয়ে গেলে এই জুটি ভাঙে। এরপর সোবহানা মোস্তারির সঙ্গে ২৯৭ রানের জুটি গড়েন আরেক ওপেনার মুর্শিদা খাতুন।  
 
ইনিংসের এক বল বাকি থাকতেই ফারিহার বলে ক্যাচ দেওয়ার আগে ৬ চার ও ৭ ছক্কায় ১০১ বলে ১২৮ রান করে আউট হন সোবাহানা। শেষ অবধি অপরাজিত থাকা মুর্শিদা গড়েন প্রিমিয়ার লিগে ব্যক্তিগত সর্বোচ্চ রানের রেকর্ড। ২৩ চার ও ২ ছক্কায় ১৫৭ বলে ১৭৯ রান করেন তিনি। মোহামেডানের ৩৯২ রানও প্রিমিয়ার লিগের রেকর্ড, গত আসরে কেরানীগঞ্জ ক্রিকেট একাডেমির বিপক্ষে করা বিকেএসপির ৩২১ রান ছিল সর্বোচ্চ।  

পাহাড়সম রান তাড়া করতে নেমে একদমই সুবিধা করতে পারেনি মোহামেডান। ৬৫ বলে দলটির পক্ষে সর্বোচ্চ ৩২ রান করেন সাদিয়া ইসলাম আশা। মোহামেডানের পক্ষে ১০ ওভারে স্রেফ ৯ রান দিয়ে ৩ উইকেট নেন রুমানা। দুটি করে উইকেট পান ফারিহা তৃষ্ণা, সালমা খাতুন ও সাবিকুন নাহার।  

বিকেএসপির চার নম্বর মাঠে সিটি ক্লাবকে ১০ উইকেটে হারিয়েছে রূপালী ব্যাংক ক্রীড়া পরিষদ। শুরুতে ব্যাট করে ১১৬ রানে অলআউট হয় সিটি ক্লাব, ওই রান ১৬ ওভার ৩ বলেই তাড়া করে ফেলে রূপালী ব্যাংক।  

সিটি ক্লাবের হয়ে ৫৭ বলে সর্বোচ্চ ২৩ রান করেন গার্গি সুনীল ওয়ানকার। রুপালি ব্যাংকের হয়ে ৪ উইকেট নেন মুক্তা রাবীন্দ্র মার্গে। রান তাড়ায় নেমে রুপালি ব্যাংকের দুই ওপেনাই ম্যাচ জিতিয়ে দেন। ৫৪ বলে ৬৭ রান করে ইসমা তানজিম ও ৪৫ বলে ৫১ রান করে ফারজানা হক অপরাজিত থাকেন।  

বিকেএসপির তিন নম্বর মাঠে খেলাঘর সমাজ কল্যাণ সমিতিকে ১৪ রানে হারিয়েছে বিকেএসপি। শুরুতে ব্যাট করে ৮ উইকেট হারিয়ে ২৪০ রান করে বিকেএসপির মেয়েরা। ওই রান তাড়ায় নেমে পুরো ইনিংস খেললেও ২২৬ রানের বেশি করতে পারেনি খেলাঘর।  

বাংলাদেশ সময় : ১৬৫৪ ঘণ্টা, মে ২৩, ২০২৪
এমএইচবি/এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।