ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

নিউজিল্যান্ড ছাড়াল ৫০০, ভালো শুরু ইংল্যান্ডেরও

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩৩ ঘণ্টা, জুন ১২, ২০২২
নিউজিল্যান্ড ছাড়াল ৫০০, ভালো শুরু ইংল্যান্ডেরও

আগের দিনই রান পাহাড়ে চড়ার ইঙ্গিত দিয়ে রেখেছিলেন নিউজিল্যান্ডের ব্যাটাররা। দ্বিতীয় দিনে নিজেদের সংগ্রহটা ৫০০ ছাড়ালেন তারা।

সেঞ্চুরি পেলেন আগের দিনের অপরাজিত দুই ব্যাটার টম ব্লান্ডেল ও ড্যারিল মিচেলও। নিজেদের প্রথম ইনিংসে খেলতে নেমে শুরুটা মন্দ হয়নি ইংল্যান্ডের।

ট্রেন্ট ব্রিজে সিরিজের দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিনশেষে নিউজিল্যান্ডের চেয়ে ৪৬৩ রানে পিছিয়ে আছে স্বাগতিকরা। ৩৪ রান অ্যালেক্স লিস ও ৫১ রান করে অপরাজিত আছেন ওলে পোপে।  

৪ উইকেট হারিয়ে ৩১৮ রান নিয়ে দ্বিতীয় দিন শুরু করে নিউজিল্যান্ড। মিচেল ৮১ ও ব্লান্ডেল অপরাজিত ছিলেন ৬৭ রানে। এ দিন সেঞ্চুরি তুলে নেন দুজনই। ১৪ চারে ১৯৮ বলে ১০৬ রান করে জ্যাক লিচের বলে ক্যাচ তুলে দিয়ে আউট হয়ে যান ব্লান্ডেল। ৩১৮ বলে ১৯০ রান করে ম্যাটি পটাসের বলে আউট হয়ে ডাবল সেঞ্চুরি করতে না পারার আফসোসে পুড়েন ড্যারিল মিচেল।

এছাড়া ৮৭ বলে ৪৯ রান করেন ব্র্যাকওয়েল। ৫৫৩ রানে অলআউট হয় কিউইরা। ইংলিশদের পক্ষে ২৭ ওভার বল করে ৬২ রান দিয়ে ৩ উইকেট নেন জেমস অ্যান্ডারসন। এছাড়া ২ উইকেট করে নেন ক্রিস ব্রড, বেন স্টোকস ও জ্যাক লিচ।  

ইনিংসের শুরুটা একদমই ভালো হয়নি ইংল্যান্ডের। দলীয় ৬ রানে ৬ বলে ৪ রান করে বোল্ডের বলে সাজঘরে ফেরত যান জ্যাক ক্রলি। এরপরই দলের হাল ধরেন লিস ও পোপে। ৮৪ রানের জুটি গড়ে দিনশেষে অপরাজিত আছেন এই দুজন।

বাংলাদেশ সময় : ১২৩৩, জুন ১২, ২০২২
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।