ঢাকা, সোমবার, ৩ আষাঢ় ১৪৩১, ১৭ জুন ২০২৪, ০৯ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

শানাকা ঝড়ে অস্ট্রেলিয়াকে হারিয়ে দিল শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০৮ ঘণ্টা, জুন ১১, ২০২২
শানাকা ঝড়ে অস্ট্রেলিয়াকে হারিয়ে দিল শ্রীলঙ্কা

প্রথম ম্যাচে পাত্তাই পায়নি শ্রীলঙ্কা। হেরে গিয়েছিল ১০ উইকেটের বড় ব্যবধানে।

দ্বিতীয় ম্যাচেও ৩ উইকেটে হারতে হয়েছে স্বাগতিকদের। তবে তৃতীয় ম্যাচে ব্যাট-বলের দারুণ পারফরম্যান্সে অস্ট্রেলিয়াকে হারিয়ে দিয়েছে তারা। ব্যাট হাতে ঝড় তুলে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন দাসুন শানাকা।  

পাল্লেকেলে আন্তর্জাতিক স্টেডিয়ামে তিন ম্যাচ সিরিজের শেষ টি-টোয়েন্টিতে ৪ উইকেটে জয় পেয়েছে শ্রীলঙ্কা। আগে ব্যাট করে ১৭৭ রানের লক্ষ্য দেয় অজিরা। ১ বল হাতে রেখেই ম্যাচ জেতে শ্রীলঙ্কা।

ম্যাচটিতে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেয় অস্ট্রেলিয়া। শুরুতে ব্যাট করতে নেমে ৪৩ রানের উদ্বোধনী জুটি গড়েন ডেভিড ওয়ার্নার ও অ্যারন ফিঞ্চ।   ২০ বলে ২৯ রান করে মহেশ থাকসিনার বলে ফিঞ্চ ফিরলে ভাঙে এই জুটি। ৩৩ বলে ৩৯ রানের বেশি করতে পারেননি ওয়ার্নারও, তিনিও ফেরেন একই বোলারের বলে।  

অস্টেলিয়ার পক্ষে সর্বোচ্চ রান আসে স্টয়নিসের ব্যাট থেকে। ২৩ বলে ৩৮ রানের করেন তিনি।   এছাড়া ২৭ বলে ৩৭ রান করে অপরাজিত থাকেন স্টিভ স্মিথ। লঙ্কানদের পক্ষে ৪ ওভারে ২৫ রান দিয়ে ২ উইকেট নেন মহেশ থাকসিনা।  

অজিদের জবাব দিতে ২৫ রানই প্রথম উইকেট হারায় শ্রীলঙ্কা। ১২ বলে ১৫ রান করে জশ হ্যাজলউডের বলে সাজঘরে ফেরেন গুনাতিলাকা। ২৫ বলে ২৭ রান করে পাথুম নিশানকা ও ১৯ বলে ২৬ রান করে আশালাঙ্কা সাজঘরে ফেরত যান।  

এক পর্যায়ে ১০৮ রানে ৬ উইকেট হারিয়ে ফেলে লঙ্কানরা। কিন্তু এরপর তাদের হয়ে একাই লড়েন দাসুন শানাকা। ৫ চার ও ৪ ছক্কায় ২৫ বলে ৫৪ রান করে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন তিনি।   

বাংলাদেশ সময় : ১১০৮, জুন ১১, ২০২২
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।