ঢাকা, শুক্রবার, ১৭ আষাঢ় ১৪২৯, ০১ জুলাই ২০২২, ০০ জিলহজ ১৪৪৩

ক্রিকেট

ম্যাথিউসের পর সেঞ্চুরি চান্ডিমালের, বড় লিডের পথে লঙ্কানরা

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০১ ঘণ্টা, মে ২৬, ২০২২
ম্যাথিউসের পর সেঞ্চুরি চান্ডিমালের, বড় লিডের পথে লঙ্কানরা ছবি: শোয়েব মিথুন

একটু আগেই সেঞ্চুরি করেছিলেন অ্যাঞ্জেলো ম্যাথিউস। এবাদত হোসেনের ওভারে এসে নিজের সেঞ্চুুরিটা ছুঁলেন দিনেশ চান্ডিমালও।

সঙ্গে সঙ্গে দৌড়ে এলেন প্রেসবক্সের দিকে। উচ্ছ্বাসটা বোঝা গেল স্পষ্ট।  

জোড়া সেঞ্চুরিতে বড় লিড নেওয়ার পথে আছে শ্রীলঙ্কা। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৫০ রানের লিড পেয়েছে তারা। ৫ উইকেট হারিয়ে সফরকারীদের রান ৪১৫।

একটু আগেই সেঞ্চুরি করেছিলেন অ্যাঞ্জেলো ম্যাথিউস। এবাদত হোসেনের ওভারে এসে নিজের সেঞ্চুুরিটা ছুঁলেন দিনেশ চান্ডিমালও। সঙ্গে সঙ্গে দৌড়ে এলেন প্রেসবক্সের দিকে। উচ্ছ্বাসটা বোঝা গেল স্পষ্ট।  

জোড়া সেঞ্চুরিতে বড় লিড নেওয়ার পথে আছে শ্রীলঙ্কা। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৫০ রানের লিড পেয়েছে তারা। ৫ উইকেট হারিয়ে সফরকারীদের রান ৪১৫।

৫ উইকেট হারিয়ে ২৮২ রান নিয়ে চতুর্থ দিন শুরু করে শ্রীলঙ্কা। দিনের শুরুতে একদমই নির্বিষ বোলিং করেন বাংলাদেশের বোলাররা। আড়াই ঘণ্টার প্রথম সেশনে একমাত্র সুযোগ তৈরি করেছিলেন মুমিনুল হক।  

বৃষ্টির কারণে নির্ধারিত সময়ের আধঘণ্টা আগেই শুরু হয় চতুর্থ দিনের খেলা। দিনের শুরুটা করেন এবাদত হোসেন ও তাইজুল ইসলাম। এরপর একে একে সাকিব আল হাসান, খালেদ আহমেদ, মোসাদ্দেক হোসেন ও মুমিনুল হক আসেন বোলিংয়ে।

কিন্তু কাজের কাজটি করতে পারেননি কেউই। একমাত্র মুমিনুলই একবার উইকেট নেওয়ার কাছাকাছি গিয়েছিলেন। তার অফ স্টাম্পের বাইরে পড়া বল চান্ডিমাল ডিফেন্ড করতে গেলে স্টাম্পের পেছনে দাঁড়ানো লিটন দাসের হাতে যায়, আউট দিয়ে দেন আম্পায়ার। কিন্তু রিভিউ নিয়ে বেঁচে যান লঙ্কান ব্যাটার।

এর বাইরে পুরো সেশনজুড়েই ঠিকঠাক লাইন-লেন্থ খুঁজে পাননি বোলাররা। আগের দিন বিকেলে উইকেটে টার্ন দেখা গেলেও চতুর্থ দিনের প্রথম সেশনে দেখা যায়নি তেমন কিছুই।  

লাঞ্চের পর সেঞ্চুরির আগেই ম্যাথিউসকে। মোসাদ্দেকের বলে তাকে এলবিডব্লিউ আউট দেন আম্পায়ার। কিন্তু রিভিউ নিয়ে বেঁচে যান ম্যাথিউস। এরপরই সেঞ্চুরি করেন তিনি। একটু পরই সেঞ্চুরি পেয়ে যান তার সঙ্গী চান্ডিমালও। ম্যাথিউস ১০৬ ও চান্ডিমাল অপরাজিত আছেন ১০৩ রানে।

বাংলাদেশ সময়: ১৪০০ ঘণ্টা, ২৬ মে ২০২২
এমএইচবি/এআর/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa