ঢাকা, মঙ্গলবার, ২১ আষাঢ় ১৪২৯, ০৫ জুলাই ২০২২, ০৫ জিলহজ ১৪৪৩

ক্রিকেট

অলআউট হওয়ার অপেক্ষা নিয়ে বিরতিতে বাংলাদেশ

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৭ ঘণ্টা, মে ২৪, ২০২২
অলআউট হওয়ার অপেক্ষা নিয়ে বিরতিতে বাংলাদেশ

প্রথম দিনের সকালটা মনে পড়ে যাচ্ছিল। অনেকটা তেমনই ঘটল, ব্যতিক্রম হয়ে থাকলেন কেবল মুশফিকুর রহিম।

দিনের শুরুতেই খোঁচা দিয়ে ফিরলেন দুই ব্যাটসম্যান। এরপর অবশ্য মুশফিক হাল ধরলেন, তাকে ভালোই সঙ্গ দিচ্ছিলেন তাইজুল ইসলামও। কিন্তু তিনিও ফিরলেন সেশন শেষ হওয়ার মিনিট দশেক আগে।

ঢাকা টেস্টের দ্বিতীয় দিনের প্রথম সেশন শেষে ৯ উইকেট হারিয়ে ৩৬০ রান করেছে বাংলাদেশ। মুশফিক ১৭১ ও এবাদত হোসেন অপরাজিত আছেন ১৫ বলে ০ রানে।

দিনের শুরুটা করেছিলেন আগের দিন অবিশ্বাস্য জুটি গড়ে দলকে লড়াইয়ে ফেরানো লিটন ও মুশফিক। কিন্তু দ্বিতীয় দিনে মাত্র ৭ রান যোগ করে রাজিথার লেন্থ বলে খোঁচা মারেন লিটন। স্লিপে দাঁড়ানো কুশল মেন্ডিসের হাতে তুলে দেন ক্যাচ। ১৬ চার ও ১ ছক্কায় ২৪৬ বলে ১৪১ রান করে সাজঘরে ফেরত যান লিটন। ভেঙে যায় মুশফিকের সঙ্গে তার ২৭২ রানের জুটি।

এরপর ক্রিজে আসেন তিন বছর পর দলে ফেরা মোসাদ্দেক হোসেন। ৩ বল খেলে কোনো রান না করেই আউট হন তিনি। রাজিথার লেন্থ বল তিনিও উইকেটের পেছনে ডিকভেলার হাতে ক্যাচ তুলে দিয়ে সাজঘরে ফেরেন।

খানিক বাদেই আরও এক মাইলফলক স্পর্শ করেন মুশফিক। দেড়শ রান করেন তিনি। ড্রেসিং রুম থেকে বেড়িয়ে এসে হাততালি দিয়ে তাকে অভিবাদন জানান অধিনায়ক মুমিনুল হক। যদিও মুশফিক কতটা এগিয়ে যেতে পারবেন, এ নিয়ে প্রশ্ন থেকেই যাচ্ছে। কারণ আর এক উইকেট গেলেই যে অলআউট হয়ে যাবে বাংলাদেশ।

তাকে বেশ কিছুক্ষণ ভালো সঙ্গ দিচ্ছিলেন তাইজুল ইসলাম। আভিস্কা ফার্নান্দোর বাউন্সার বুঝেই উঠতে পারেননি তিনি। আউট হয়েছেন উইকেটরক্ষকের হাতে ক্যাচ দিয়ে। ৩৭ বলে ১৫ রান করেন তাইজুল। বাউন্সারে আউট হয়েছেন খালেদ আহমেদও, তাকেও ফিরিয়েছেন ফার্নান্দো।

বাংলােদশ সময়: ১২৩৭ ঘণ্টা, ২৪ মে ২০২২
এমএইচবি/এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa