ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

আইপিএলে ফিঞ্চের বিরল রেকর্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৪ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২২
আইপিএলে ফিঞ্চের বিরল রেকর্ড

আইপিএলের চলতি আসরে কলকাতা নাইট রাইডার্সের জার্সিতে খেলছেন অ্যারন ফিঞ্চ। গতকাল শুক্রবার সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে ম্যাচটি ছিল আসরে তার প্রথম ম্যাচ।

আর তাতেই এক বিরল রেকর্ডের মালিক বনে গেছেন অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি ও ওয়ানডে দলের অধিনায়ক।  

এই নিয়ে আইপিএলে নয়টি ফ্র্যাঞ্চাইজির হয়ে খেললেন ফিঞ্চ। আইপিএলে এতগুলো ফ্র্যাঞ্চাইজির হয়ে খেলার নজির ফিঞ্চ ছাড়া আর কোনো ক্রিকেটারের নেই।

ফিঞ্চের পর রয়েছেন দীনেশ কার্তিক। ভারতীয় এই উইকেটকিপার-ব্যাটার এখন পর্যন্ত সাতটি ফ্র্যাঞ্চাইজির হয়ে আইপিএল খেলেছেন। ছয়টি ফ্র্যাঞ্চাইজির হয়ে আইপিএল খেলেছেন রবিন উথাপ্পা, থিসারা পেরেরা, পার্থিব পটেল, ইশান্ত শর্মা, যুবরাজ সিং ও ইরফান পাঠান।

২০১০ সালে প্রথম আইপিএল খেলেন ফিঞ্চ। সেবার তিনি ছিলেন রাজস্থান রয়্যালসে। এরপর বিভিন্ন সময় দিল্লি ক্যাপিটালস, পুনে ওয়ারিয়র্স, সানরাইজার্স হায়দরাবাদ, মুম্বাই ইন্ডিয়ান্স, গুজরাট লায়ন্স, পাঞ্জাব কিংস এবং রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে খেলেছেন।  

এবারের আইপিএল নিলামে ফিঞ্চকে কোনো ফ্র্যাঞ্চাইজি কেনেনি। পরে অ্যালেক্স হেলস আইপিএল থেকে নিজেকে সরিয়ে নেওয়ায় তার পরিবর্তে ফিঞ্চকে দলে ভিড়িয়েছে কেকেআর। কলকাতার হয়ে অভিষেক ম্যাচে অবশ্য তেমন কিছু করতে পারেননি অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি বিশ্বকাপজয়ী এই অধিনায়ক। ওপেন করতে নেমে মাত্র ৭ রান করে মার্কো জানসেনের বলে আউট হয়েছেন তিনি। ম্যাচটি তার দল কলকাতা হেরেও গেছে।

বাংলাদেশ সময়: ১৫৫৩ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।