ঢাকা, বুধবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ মে ২০২৪, ২০ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

১১ বছর পর ঢাকায় ফিরলেন জেমি সিডন্স

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০২২
১১ বছর পর ঢাকায় ফিরলেন জেমি সিডন্স ছবি: শোয়েব ‍মিথুন

বাংলাদেশের সবচেয়ে সফল কোচদের মধ্যে একজন ছিলেন জেমি সিডন্স। ২০১১ সালে বিশ্বকাপ ব্যর্থতার পর তাকে বিদায় দিয়ে দেয় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

তবে তিনি আবারও ফিরেছেন। ১১ বছর পর জাতীয় দলের হয়ে দায়িত্ব নিতে বুধবার (০২ ফেব্রুয়ারি) বিকেল ৪টা ৪০ মিনিটে ঢাকায় পৌঁছান তিনি।

এর আগে দলের প্রধান কোচ হিসেবে দায়িত্ব পালন করলেও এবার ব্যাটিং পরামর্শক হিসেবে কাজ করবেন সিডন্স। শুরুতে তার কাজের জায়গা চূড়ান্ত ছিল না। বিসিবি যখন যেখানে সুযোগ পাবে সেখানেই তাকে কাজে লাগানোর কথা ছিল। তবে বোর্ড এখন তাকে জাতীয় দলের সঙ্গে যুক্ত করতে চাইছে। সেক্ষেত্রে ব্যাটিং পরামর্শক অ্যাশওয়েল প্রিন্সকে হাই পারফরম্যান্সের দায়িত্ব দেওয়া হবে।

ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান জালাল ইউনুস বলেছেন, ‘সিডন্সকে মূলত বিসিবির ব্যাটিং কোচ হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। আমরা তাকে যখন যেভাবে সুযোগ পাই ব্যবহার করবো। তবে আমরা চাই সে এখন জাতীয় দল নিয়েই বেশি কাজ করুক। তার অভিজ্ঞতা আমরা ব্যবহার করতে পারলে আমাদের ক্রিকেটারদের জন্য ভালো হবে। ’

সিডন্স বিমানবন্দর থেকে হোটেলে উঠেছেন। আপাতত তাকে হোটেলেই থাকতে হচ্ছে। বিপিএল চলাকালীন তার কাজে যোগ দেওয়ার সুযোগ নেই। বিপিএলের পরই আফগানিস্তান সিরিজ। সেই সিরিজ দিয়েই কাজ শুরু করবেন তিনি।

বাংলাদেশ সময়: ১৯৩৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ০২, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।