ঢাকা, সোমবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

আফগানদের কাঁদিয়ে ফাইনালে ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০২২
আফগানদের কাঁদিয়ে ফাইনালে ইংল্যান্ড

সেমিফাইনালেই থেমে গেল আফগানিস্তানের যুব বিশ্বকাপ স্বপ্ন। আর তাদের হারিয়ে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনালে উঠে গেল ইংল্যান্ড।

 

মঙ্গলবার ডাকওয়ার্থ-লুইস পদ্ধতিতে ১৫ রানে জয়ী হয়েছে ইংল্যান্ড। ফলে ২৪ বছর পর যুব বিশ্বকাপের ফাইনালে উঠল ইংলিশরা।

অ্যান্টিগার স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় ইংল্যান্ড। বৃষ্টির কারণে ৩ ওভার কমে ম্যাচের দৈর্ঘ্য নেমে আসে ৪৭ ওভারে।

জর্জ বেল, জর্জ থমাস ও অ্যালেক্স হর্টনের ফিফটিতে নির্ধারিত ৪৭ ওভারে ৬ উইকেট হারিয়ে ২৩১ রান সংগ্রহ করে ইংলিশরা। ৬৭ বলে ৫৭ রান করে অপরাজিত থাকেন বেল। ৬৯ বলে ৫০ রান করেন ওপেনার থমাস। অ্যালেক্স হর্টন মাত্র ৩৬ বলে ৫৩ রান করে অপরাজিত থাকেন।

১৩৬ রানে ষষ্ঠ উইকেটের পতনের পর বেল ও হর্টন দুর্দান্ত ব্যাটিং করে ইংল্যান্ডকে এনে দেন জয়ের পুঁজি। বৃষ্টি আইনে আফগানদের লক্ষ্য দাঁড়ায় ২৩১ রান। চার ব্যাটার শূন্য রানে আউট হলেও আফগান যুবারা লড়েছে শেষ মুহূর্ত পর্যন্ত। তবে নির্ধারিত ৪৭ ওভারে ৯ উইকেট হারিয়ে লক্ষ্যমাত্রা থেকে ১৫ রান দূরে থামে তাদের ইনিংস।

দলের পক্ষে সর্বোচ্চ ৬০ রান করেন আল্লাহ নূর। আব্দুল হাদি ৫০ বলে ৩৭ রান করে অপরাজিত থাকেন। নূর আহমেদ ২০ বলে ২৫ রান করে জয়ের আশা জাগিয়েছিলেন। তবে ইংল্যান্ডের রেহান আহমেদের জন্য সেটা আর সম্ভব হয়নি। ৪৬তম ওভারে তিন উইকেট নিয়ে ইংল্যান্ডের জয়ের পথ সুগম করে দেন তিনি। রেহান একাই শিকার করেন চার উইকেট।

ম্যাচসেরা নির্বাচিত হয়েছেন জর্জ বেল।

বাংলাদেশ সময়: ১৬৪২ ঘণ্টা, ফেব্রুয়ারি ০২, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।