ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ক্রিকেট

আইসিসির বর্ষসেরা ক্রিকেটার শাহিন আফ্রিদি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১০ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২২
আইসিসির বর্ষসেরা ক্রিকেটার শাহিন আফ্রিদি

বর্ষসেরা ওয়ানডে, টি-টোয়েন্টি ও টেস্ট ক্রিকেটারের পর এবার সব ফরম্যাট মিলিয়ে বর্ষসেরার নাম ঘোষণা করেছে আইসিসি। সোমবার (২৪ জানুয়ারি) এক বিবৃতির মাধ্যমে স্যার গ্যারফিল্ড সোবার্স বর্ষসেরা পুরুষ ক্রিকেটার হিসেবে শাহিন শাহ আফ্রিদির নাম ঘোষণা করেছে বিশ্বের ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থাটি।

২০২১ সালে সব ফরম্যাটে দুর্দান্ত ছিলেন পাকিস্তানের পেসার শাহিন আফ্রিদি। বছরজুড়ের সবমিলিয়ে ৩৬টি আন্তর্জাতিক ম্যাচ খেলে মাত্র ২২ গড়ে ৭৮টি উইকেট শিকার করেছেন তিনি। বল হাতে উইকেটপ্রতি তার খরচ ছিল মাত্র ২২ রান। বছরে তার সেরা বোলিং ফিগার ছিল ৫১ রানে ৬ উইকেট।

একইদিন পুরুষ ক্যাটাগরিতে বর্ষসেরা টেস্ট ক্রিকেটার ও বর্ষসেরা ওয়ানডে ক্রিকেটারের নামও ঘোষণা করেছে আইসিসি। ওয়ানডেতে সেরা নির্বাচিত হয়েছেন ৬ ম্যাচে দুই সেঞ্চুরিতে ৪০৫ রান করা বাবর আজম। আর টেস্টে ১৫ ম্যাচে ছয় সেঞ্চুরিতে ১৭০৮ রান করে সেরার মুকুট পেয়েছেন ইংল্যান্ডের জো রুট।

রাসেল হেহো ফ্লিন্ট বর্ষসেরা নারী ক্রিকেটার হিসেবে ভারতীয় ব্যাটার স্মৃতি মান্দানার নাম ঘোষণা করেছে আইসিসি। এছাড়া বর্ষসেরা আম্পায়ার নির্বাচিত হয়েছে মারাইস এরাসমাস।

বাংলাদেশ সময়: ১৭১০ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।