ঢাকা, বুধবার, ৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ মে ২০২২, ১৬ শাওয়াল ১৪৪৩

ক্রিকেট

কোহলির বিয়ে করা উচিত হয়নি: শোয়েব

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৭ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২২
কোহলির বিয়ে করা উচিত হয়নি: শোয়েব

টানা দুই বছরের বেশি সময় ধরে কোহলির ব্যাটে সেঞ্চুরি নেই। অথচ একটা সময় পর্যন্ত এটা ভাবাও যেত না।

ব্যাট হাতে তিনি হয়ে উঠেছিলেন 'রান মেশিন'। সেই তিনি গত বিশ্বকাপের আগে টি-টোয়েন্টির নেতৃত্ব ছেড়েছেন। এরপর ওয়ানডে এবং সর্বশেষ চলমান দক্ষিণ আফ্রিকা সফরে টেস্ট সিরিজ হারের পর তিনি সাদা পোশাকের নেতৃত্বও ছেড়ে দেন। কিন্তু এরপরও তার ব্যাটে সেঞ্চুরির দেখা নেই। তবে ভারতীয় ক্রিকেটের অন্যতম সেরা ব্যাটারের ফর্মহীনতা নাকি বিয়ের কারণে! এমনটাই দাবি শোয়েব আখতারের!

২০১৭ সালে দীর্ঘদিনের প্রেমিকা বলিউড অভিনেত্রী আনুশকা শর্মাকে বিয়ে করেন কোহলি। গত বছর তাদের ঘরে এসেছে একমাত্র কন্যা ভামিকা। পাকিস্তানের সাবেক গতি তারকা শোয়েব মনে করেন, জনপ্রিয়তা এবং ফর্মের তুঙ্গে থাকা অবস্থায় কোহলির বিয়ে করা উচিত হয়নি! এ্তেই নাকি তার ফর্ম পড়তির দিকে চলে গেছে। ' রাওয়ালপিন্ডি এক্সপ্রেস' বলেন, তিনি কোহলির অবস্থানে থাকলে ওই সময় বিয়েই করতেন না।

পাকিস্তানের একটি পত্রিকায় দেওয়া সাক্ষাতকারে শোয়েব বলেছেন, 'আমি ওর (কোহলি) জায়গায় হলে বিয়ে করতাম না। কারণ আমি তখন রানের মধ্যে আছি এবং ক্রিকেটটা উপভোগ করছি। ক্রিকেটে এমন ১০-১২ বছর সময় থাকে। যা আর কখনও ফেরত আসে না। আমি বলছি না বিয়ে করা ভুল। তবে আপনি যখন ভারতের হয়ে খেলছেন, তখন আপনার নিজের উপভোগ করার মতো সময় খুবই অল্প। ভক্তরা কোহলির নামে পাগল। তাকে অবশ্যই এই ভালোবাসা ধরে রাখতে হতো, যা গত ২০ বছর ধরে পাচ্ছে। '

বিয়ে করার পর একজন পুরুষকে নানাবিধ সাংসারিক সমস্যা সামলাতে হয়। যে কারণে খেলা থেকে মনযোগ সরে যেতে পারে। বিষয়টি উল্লেখ করে শোয়েব আখতার আরও বলেন, 'ওই সময় বাচ্চার কাছ থেকে চাপ থাকে, পরিবারের কাছ থেকেও থাকে। দায়িত্ব যত বাড়ে, চাপটাও বেড়ে যায়। ক্রিকেটারদের ক্যারিয়ার সাধারণত ১৪-১৫ বছরের হয়। যার মধ্যে ফর্মের চূড়ায় থাকা যায় ৫-৬ বছর। কোহলি সেই সময় পার করে ফেলেছে। এখন তাকে ধুঁকতে হবে। '

বাংলাদেশ সময়: ২১৫৭ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa