ঢাকা, শুক্রবার, ২৮ শ্রাবণ ১৪২৯, ১২ আগস্ট ২০২২, ১৩ মহররম ১৪৪৪

ক্রিকেট

অস্ট্রেলিয়ার পরিবর্তিত দলে উইকেটরক্ষক ক্যারি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৫ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০২১
অস্ট্রেলিয়ার পরিবর্তিত দলে উইকেটরক্ষক ক্যারি

বিতর্কিত ম্যাসেজ কাণ্ডের কারণে টিম পেইনের অধিনায়কত্ব ছাড়ার পর তার স্থলাভিষিক্ত হয়েছেন প্যাট কামিন্স। এরপর অবশ্য ক্রিকেট থেকে অনির্দিষ্টকালের জন্য সরে দাঁড়ান অজি এই উইকেটকিপার ব্যাটার।

তার বদলে এবার অ্যাশেজ সিরিজে জায়গা করে নিয়েছেন অ্যালেক্স ক্যারি। অস্ট্রেলিয়ার ৩৪তম কিপার হিসেবে অভিষেক হবে তার।

কয়েকদিন আগেই গুঞ্জন উঠেছিলো, পেইনের না থাকায় অস্ট্রেলিয়ার হয়ে কিপিংয়ের দায়িত্ব পেতে যাচ্ছেন ক্যারি। আজ (২ ডিসেম্বর) সেটির আনুষ্ঠানিক ঘোষণা দিল ক্রিকেট অস্ট্রেলিয়া। নতুন নেতৃত্বে সাদা পোষাকে অভিষেক হতে যাচ্ছে ক্যারির।

অস্ট্রেলিয়ার প্রথম শ্রেণির ক্রিকেট শেফিল্ড শিল্ডে পারফরম্যান্স খরার কারণে ক্যারির জাতীয় দলে অভিষেক হওয়া অবশ্য অনিশ্চিত ছিল। টুর্নামেন্টজুড়ে ৮ ইনিংস খেলে তার ব্যাট থেকে এসেছে মাত্র একটি অর্ধশতক। যেখানে ব্যাটিং গড় ছিল ২১.৮৫। তবে শুরু থেকেই পেইনের বদলি হিসেবে গড়ে তোলা ক্যারিকে হতাশ করেনি ক্রিকেট অস্ট্রেলিয়া। পাকাপাকি করে দিলেন উইকেটরক্ষকের জায়গা।

প্রথমবারের মতো টেস্ট দলে জায়গা পেয়ে উচ্ছ্বসিত ক্যারি বলেন, ‘এই সুযোগটির জন্য আমি অনেক বেশি সম্মানিত। দুর্দান্ত এক সিরিজের পথে রোমাঞ্চকর এগিয়ে চলা এটি। আমার মনোযোগ এখন প্রস্তুতিতে এবং অস্ট্রেলিয়াকে অ্যাশেজ ধরে রাখায় সহায়তা করার দিকে। ’

আগামী ৮ ডিসেম্বর গ্যাবাতে মাঠে গড়াবে অ্যাশেজ সিরিজের প্রথম টেস্ট। দ্বিতীয় টেস্টে অ্যাডিলেড ওভালে ১৬ ডিসেম্বর মাঠে নামবে অস্ট্রেলিয়া-ইংল্যান্ড। এই দুই টেস্টের জন্য ক্রিকেট অস্ট্রেলিয়ার পরিবর্তিত দলে অভিষেক ম্যাচে মাঠে নামার অপেক্ষায় রয়েছেন অ্যালেক্স ক্যারিসহ  মাইকেল নেসার ও মিচেল সোয়েপসন।

অ্যাশেজের জন্য অস্ট্রেলিয়ার টেস্ট দল: প্যাট কামিন্স (অধিনায়ক), স্টিভ স্মিথ (সহ-অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, উসমান খাজা, ক্যামেরন গ্রীন, অ্যালেক্স ক্যারি (উইকেটরক্ষক), জস হ্যাজলউড, মার্কাস হ্যারিস, ট্রেভিস হেড, মাইকেল নেসার, মিচেল সোয়েপসন, মারনাস লাবুশানে, নাথান লায়ন, ঝাই রিচার্ডসন, মিচেল স্টার্ক।

বাংলাদেশ সময়: ১৫৩৫ ঘণ্টা, ডিসেম্বর ০২, ২০২১
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa