ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ভারতের মেন্যুতে ‘হালাল’ খাবারের ঘটনায় বিতর্ক

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০১ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০২১
ভারতের মেন্যুতে ‘হালাল’ খাবারের ঘটনায় বিতর্ক

হিন্দু ধর্মাবলম্বীদের ভাবাবেগে আঘাত করার অভিযোগ উঠেছে ভারতীয় ক্রিকেট বোর্ডের ওপর। দেশটির খাবারের মেন্যুতে ‘হালাল মাংস’ নিয়ে তুলোধোনা করা হচ্ছে বিসিসিআইকে।

এবার তার জেরেই ট্রেন্ডিং শীর্ষে উঠে এসেছে #BCCI_Promotes_Halal (বিসিসিআই প্রোমোটস হালাল)।

আগামী বৃহস্পতিবার থেকে টেস্ট সিরিজে ভারত ও নিউজিল্যান্ড । ইতোমধ্যেই দুদল কানপুর পৌঁছে গেছে। করোনা ভাইরাসের কারণে টিম হোটেলে বায়ো-বাবলের মধ্যেই থাকতে হবে ভারতীয় এবং কিউয়ি ক্রিকেটারদের।  

ভারতীয় ক্রিকেটাররা কখন কী খাওয়া-দাওয়া করবেন, সেই মেন্যুও ঠিক করে ফেলা হয়েছে। স্টেডিয়ামের মিনি ব্রেকফাস্ট, লাঞ্চ, টি টাইম স্ন্যাক ও ডিনারের মেন্যুও ঠিক করা আছে। সেই মেন্যুতে রাখা হয়নি শূকরের মাংস বা গরুর মাংস। তবে উল্লেখ রয়েছে ‘হালাল’ মাংসের। আর সেখান থেকেই যত বিতর্কের সূত্রপাত।

অনেকেই প্রশ্ন তুলেছেন, যে দলে হিন্দু-মুসলিম নির্বিশেষে প্রত্যেকে খেলেন, সেখানে কেন হালাল মাংস রাখা হচ্ছে? ধর্মের নামে এভাবে বিভেদ সৃষ্টি করা উচিত নয় বলেও মত অনেকের। নেটিজেনদের একাংশ এর নেপথ্যে ষড়যন্ত্রের গন্ধও পাচ্ছেন। তাদের দাবি, এভাবে ক্রিকেটারদের হালাল মাংস খাইয়ে গোটা দেশকে সমস্যায় ফেলার চেষ্টা করা হচ্ছে। এমনই নানা আলোচনা-সমালোচনার জেরে কয়েক ঘণ্টার মধ্যে সোশ্য়াল মিডিয়ায় ট্রেন্ডিং হয়ে ওঠে #BCCI_Promotes_Halal।

তবে এর আগেও বিরাট কোহলিদের খাবারের মেন্যু সামনে আসার পর বিতর্ক দানা বেঁধেছিল। সেই সময় প্রশ্ন উঠেছিল, তারকারা শূকর বা গরু খেয়ে কি ডায়েট করবেন? এবার ফের শিরোনামে ক্রিকেটারদের মেন্যু।

বাংলাদেশ সময়: ২১০০ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।