ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ডেড বলের মুহূর্ত নিয়ে আম্পায়ার-মাহমুদউল্লাহ কি কথা হয়েছিল?

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৪ ঘণ্টা, নভেম্বর ২২, ২০২১
ডেড বলের মুহূর্ত নিয়ে আম্পায়ার-মাহমুদউল্লাহ কি কথা হয়েছিল? ছবি: শোয়েব মিথুন

ম্যাচের তখন চলছিল টানটান উত্তেজনা। শেষ বলে পাকিস্তানের জয়ের জন্য ২ রান দরকার।

ব্যাটিংয়ে মোহাম্মদ নওয়াজ। বোলিংয়ে মাহমুদউল্লাহ রিয়াদ। তবে মাহমুদউল্লাহ বল করে ফেললেও, ব্যাটিংয়ে থাকা নওয়াজ শেষ মুহূর্তে বল ছেড়ে দেন। মেইন আম্পায়ার তানভীর আহমেদ ‘ডেড বল’ ঘোষণা দেন!

তবে সেই মুহূর্তটি নিয়ে বাংলাদেশি ক্রিকেটার থেকে শুরু করে ভক্তরাও হতাশ হন। তবে পরবর্তীতে সেই সময়ই আম্পায়ারের সঙ্গে মাহমুদউল্লাহকে বেশ কিছুক্ষণ কথা বলতে দেখা যায়।

ম্যাচ শেষে টাইগার অধিনায়কের কাছে জানতে চাওয়া হয়। সেই সময় আম্পায়ারের সঙ্গে কি কথা হয়েছিল। তিনি জানান, এটা কি ফেয়ার ডেলিভারি কিনা, শুধু তাই জানতে চেয়েছিলাম।

মাহমুদউল্লাহ বলেন, ‘আম্পায়ারের সঙ্গে আলোচনায় আমি শুধু জানতে চেয়েছিলাম, কারণ ও (নওয়াজ) শেষ মুহূর্তে মুভ করেছে। জাস্ট এটাই। এটা কি ফেয়ার বল, শুধু এটাই জানতে চেয়েছি। এর বাইরে কিছু না। তবে আম্পায়ারের কলই ফাইনাল। আমরা আম্পায়ারের সিদ্ধান্তকে সম্মান জানাচ্ছি। ’

উল্লেখ সিরিজের শেষ টি-টোয়েন্টিতে শেষ বলে ৫ উইকেটের নাটকীয় জয় পায় পাকিস্তান। এরইফলে সিরিজে হোয়াইটওয়াশ হলো বাংলাদেশ।

বাংলাদেশ সময়: ১৯৩২ ঘণ্টা, নভেম্বর ২২, ২০২১
এমএমএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।