ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

অস্ট্রেলিয়ার বিশ্বকাপ দল ঘোষণা, ফিরলেন ওয়ার্নার-স্মিথরা

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৭ ঘণ্টা, আগস্ট ১৯, ২০২১
অস্ট্রেলিয়ার বিশ্বকাপ দল ঘোষণা, ফিরলেন ওয়ার্নার-স্মিথরা

সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। এছাড়া ভ্রমণজনিত রিজার্ভ ক্রিকেটার হিসেবে আরও তিনজনকে নেওয়া হয়েছে।

স্কোয়াডে ফিরেছেন দলটির ওয়েস্ট ইন্ডিজ ও বাংলাদেশ সফরে না থাকা সব তারকারা। ইনজুরির কারণে এই সিরিজগুলোতে থাকতে না পারা নিয়মিত অধিনায়ক অ্যারন ফিঞ্চও ফিরেছেন।  

সেই দুটি সিরিজে অজি প্রথম পছন্দের তারাকাদের মধ্যে ডেভিড ওয়ার্নার, স্টিভেন স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টোইনিস, প্যাট কামিন্স ও কেইন রিচার্ডসন নিজেদের সরিয়ে নিয়েছিলেন। তবে বিশ্বকাপ দলে ঠিকই জায়গা ফিরে পেয়েছেন। তবে একেবারে নতুন মুখ হিসেবে উইকেটরক্ষক-ব্যাটসম্যান জস ইংলিসকে দলে নেওয়া হয়েছে।

অ্যাডাম জাম্পা ও অ্যাশটন অ্যাগারের সঙ্গে তৃতীয় স্পিনার হিসেবে সুযোগ হয়েছে বাংলাদেশ সিরিজে থাকা মিচেল সোয়েপসনের। তবে সম্প্রতি দুই সিরিজে ৮ ম্যাচে মাত্র ৫৭ রান করায় বাদ পড়তে হয়েছে উইকেটরক্ষক অ্যালেক্স ক্যারিকে। আর কাউন্টিতে দুর্দান্ত মৌসুমে কাটানো ইংলিস ডাক পেয়েছেন। তিনি ভাইটালিটি ব্লাস্টে লেস্টারশায়ারের হয়ে ৪৮.২৭ গড়, ১৭৫.৮২ স্ট্রাইক রেট ও দুটি সেঞ্চুরিতে ৫৩১ রান করেছেন।

এদিকে বাংলাদেশ সফরে ভালো করা অলরাউন্ডার ড্যান ক্রিস্টিয়ান ও অভিষেক ম্যাচে হ্যাটট্রিকরা নাথান এলিসকে রিজার্ভ দলে রাখা হয়েছে।

চলতি বছরের ১৭ অক্টোবর ওমান ও সংযুক্ত আরব আমিরাতে শুরু হতে যাচ্ছে টি-টুয়েন্টি বিশ্বকাপ। প্রথম রাউন্ডের পর শুরু হবে সুপার ১২ পর্বের খেলা। ২৩ অক্টোবর সুপার ১২ পর্বের প্রথম ম্যাচে মুখোমুখি হবে অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকা। ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তাদের ম্যাচ যথাক্রমে ৩০ অক্টোবর ও ৬ নভেম্বর। প্রথম রাউন্ড পেরিয়ে আসা দল দুইটির সাথে অস্ট্রেলিয়ার ম্যাচ যথাক্রমে ২৮ অক্টোবর ও ৪ নভেম্বর।

বিশ্বকাপ খেলতে সেপ্টেম্বরের শেষে অথবা অক্টোবরের শুরুতে দেশ ছাড়বে অস্ট্রেলিয়া।

স্কোয়াড: অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, স্টিভেন স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েল, মিচেল মার্শ, ম্যাথিউ ওয়েড, অ্যাশটন অ্যাগার, প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, কেন রিচার্ডসন, অ্যাডাম জাম্পা, জশ হ্যাজেলউড, মার্কাস স্টোইনিস, মিচেল সোয়েপসন, জশ ইংলিস

ভ্রমণ রিজার্ভ: ড্যান ক্রিস্টিয়ান, নাথান এলিস, ড্যানিয়েল স্যামস।

বাংলাদেশ সময়: ০৯৫২ ঘণ্টা, আগস্ট ১৯, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।