ঢাকা, রবিবার, ৭ জ্যৈষ্ঠ ১৪২৯, ২২ মে ২০২২, ২০ শাওয়াল ১৪৪৩

ক্রিকেট

জিম্বাবুয়ের বিপক্ষে আল আমিন-তামিমের দুর্দান্ত সেঞ্চুরি

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২০
জিম্বাবুয়ের বিপক্ষে আল আমিন-তামিমের দুর্দান্ত সেঞ্চুরি ছবি: বাংলানিউজ

দিনের শুরুর সঙ্গে শেষটা মেলানো কঠিন। প্রথম ভাগে ৫ উইকেট হারানো বিসিবি একাদশ শেষ পর্যন্ত দিনের সফল সমাপ্তি টেনেছে। এর মাঝে সফরকারী জিম্বাবুয়ের বিপক্ষে দারুণ দুটি সেঞ্চুরি হাঁকিয়েছেন আল-আমিন এবং তানজিদ হাসান তামিম। দুজনের ঝড়ে শেষ পর্যন্ত ম্যাচের ফলাফল হয়েছে ড্র।

বুধবার (১৯ ফেব্রুয়ারি) দুই দিনের প্রস্তুতিমূলক ম্যাচের দ্বিতীয় দিনের শুরুতে বিকেএসপি’র তিন নম্বর মাঠে আগের দিনের ২৯১ রান নিয়েই ইনিংস ঘোষণা করে জিম্বাবুয়ে। জবাব দিতে নামে বিসিবি একাদশ।

কিন্তু শুরুটা একবারেই মনের মতো হয়নি আকবরদের।  

জিম্বাবুয়ের পেসারদের বাউন্সে এলোমেলো হয় যায় বিসিবি একাদশের ব্যাটিং লাইনআপ। প্রথম ঘণ্টায় মোহাম্মদ নাঈম, মাহমুদুল হাসান ও শাহাদাত বিদায় নেন। মধ্যাহ্ন বিরতির আগে বিদায় নেন আরও দুই ব্যাটসম্যান। ৬৯ রান তুলতেই ৫ উইকেট হারানো দলকে দিশা দেখান আল আমিন ও তামিম জুটি।

চা বিরতির আগে অধিনায়ক আল আমিনের সঙ্গে ১৫৮ রানের জুটি গড়েন অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী তামিম। প্রতি আক্রমণ তথা আগ্রাসী ড্রাইভ, ফ্লিক, পুল আর লফটেড শটের পসরা সাজিয়ে মাত্র ৪০ বলে ফিফটির দেখা পাওয়া এই ব্যাটসম্যান চা বিরতির পর ৮৭ বলে পেয়ে সেঞ্চুরির দেখা।

.তামিমের ঝড়ো ব্যাটিংয়ের পাশাপাশি যোগ্য সঙ্গ দেন আল আমিন। দুজনে মিলে যোগ করেন ২১৯ রান। তামিমের পর সেঞ্চুরির দেখা পান অধিনায়কও। দিনশেষে ১০০ রান নিয়ে অপরাজিত থাকেন আল আমিন। ১৬টি চারের মার দিয়ে এই ইনিংস সাজানো। আর তামিম মাত্র ৯৯ বলে ১৪টি চার ও ৫টি ছক্কায় করেন ১২৬ রান। দুজনেই অপরাজিত থেকে মাঠে ছাড়েন।

দ্বিতীয় দিন শেষে ৫ উইকেট হারিয়ে ২৮৮ রান সংগ্রহ করে বিসিবি একাদশ।  

এর আগে প্রথম দিনে কেভিন কাসুজার ৭০, কার্ল মুম্বার অপরাজিত ৫৪ ও প্রিন্স মাসভুরের ৪৫ রানে ভর করে ৭ উইকেট হারিয়ে ২৯১ রান করেছিল জিম্বাবুয়ে।

বল হাতে আগের দিন ৩ উইকেট পেয়েছিলেন শাহাদাত হোসেন। ২ উইকেট গিয়েছিল আল আমিনের দখলে। ১ উইকেট ঝুলিতে পুরেছিলেন শরিফুল ইসলাম।

বাংলাদেশ সময়: ১৭৪৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২০
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa