ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

বক্সিং ডে টেস্ট

অজিদের রান পাহাড়ের চাপে কিউইরা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৭ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৯
অজিদের রান পাহাড়ের চাপে কিউইরা .

আগের দিন স্টিভেন স্মিথ ও মার্নাস লাবুশানের ব্যাট লড়াই করেছিল অস্ট্রেলিয়া। দ্বিতীয় দিনে ব্যাট হাতে নিউজিল্যান্ডের বোলারদের পাত্তাই দেননি স্বাগতিক ব্যাটসম্যানরা। বিশেষ করে ট্রাভিস হেডের সেঞ্চুরি আর অধিনায়ক টিম পেইনের ৭৯ রানের ইনিংসটি অজিদের বিশাল সংগ্রহ পেতে বিশেষ ভূমিকা রেখেছে। অন্যদিকে জবাব দিতে নেমে খেই হারিয়ে ফেলেছে কিউইরা।

শুক্রবার (২৭ ডিসেম্বর) মেলবোর্নে অস্ট্রেলিয়া ও নিউজল্যান্ডের মধ্যকার বক্সিং ডে টেস্টের দ্বিতীয় দিনের খেলায় নিজেদের প্রথম ইনিংসে ৪৬৭ রান সংগ্রহ করেছে অস্ট্রেলিয়া। জবাবে ২ উইকেট হারিয়ে ৪৪ রান নিয়ে দিন শেষ করেছে নিউজিল্যান্ড।

৮ উইকেট হাতে রেখে এখনও অজিদের চেয়ে ৪২৩ রানে পিছিয়ে আছে সফরকারীরা।

দিনের প্রথম সেশনে আগের দিনের অপরাজিত ব্যাটসম্যান স্টিভেন স্মিথকে আউট করতে রীতিমত হিমশিম খেতে হয় কিউই বোলারদের। বিশ্বের অন্যতম সেরা এই ব্যাটসম্যানকে শেষ পর্যন্ত বিদায় করেন নেইল ওয়াগনার। বিদায়ের আগে তিনি ২৪২ বলে ৮৫ রানের ইনিংস খেলে যান। তবে এর চেয়েও বড় কথা তার ইনিংসের স্থায়িত্ব ৩৫৪ মিনিট!

স্মিথ বিদায় নিলেও অবশ্য তেমন কোনো অসুবিধায় পড়তে হয়নি অজিদের। কারণ টিম পেইন আর ট্রাভিস হেড সেখান থেকেই ১৫০ রানের বড় এক জুটি গড়েন। এর মাঝে দুজনেই ফিফটিও করে সেঞ্চুরির দিকে ছুটতে থাকেন। হেড সেঞ্চুরির দেখা পেলেও ওয়াগনারের বলে লেগ বিফোরের ফাঁদে পড়লে শেষ হয় পেইনের ৭৯ রানের ইনিংস। দলীয় ৪৩৪ রানের মাথায় পেইনের বিদায়ের পর বাকি ৪ উইকেট মাত্র ৩৩ রানের মধ্যেই হারিয়ে বসে অস্ট্রেলিয়া।  

বল হাতে নিউজিল্যান্ডের ওয়াগনার একাই নিয়েছেন ৪ উইকেট। ৩ উইকেট গেছে টিম সাউদির দখলে। ২ উইকেট কলিন ডি গ্র্যান্ডহোম আর বাকি উইকেট ঝুলিতে পুরেছেন ট্রেন্ট বোল্ট।

এদিকে জবাব দিতে নেমে দলীয় ২৩ রানের মাথায় টিম ব্লান্ডেলের উইকেট হারায় নিউজিল্যান্ড। এরপর ১৬ রান যোগ হতেই অজি পেসার জেমস প্যাটিনসনের বলে উইকেটরক্ষক টিম পেইনের হাতে ক্যাচ দিয়ে বিদায় নেন কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন।  

বল হাতে কিউইদের ২ উইকেট ভাগ করে নিয়েছেন প্যাট কামিন্স ও জেমস প্যাটিনসন।

এর আগে বৃহস্পতিবার (২৬ ডিসেম্বর) সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে টস হেরে প্রথমে ব্যাট করতে নামা অস্ট্রেলিয়া ৯০ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে ২৫৭ রান সংগ্রহ করে।

বাংলাদেশ সময়: ১৫০৭ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৯
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।