ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

স্মিথ-লাবুশানের ফিফটিতে অস্ট্রেলিয়ার লড়াই

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৯ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৯
স্মিথ-লাবুশানের ফিফটিতে অস্ট্রেলিয়ার লড়াই ছবি:সংগৃহীত

ইনজুরি থেকে ফিরে প্রথম ওভারেই জো বার্নসকে বোল্ডকে করে ট্রেন্ট বোল্ট বুঝিয়ে দেন গত টেস্টে না থাকার খিদে তার মধ্যে কতটা রয়েছে। আর এই শুরুটাই যেন অস্ট্রেলিয়ার ইনিংসটাকে ধীর করে দেয়। তবে দিন শেষে মার্নাস লাবুশানে ও স্টিভেন স্মিথের হাফসেঞ্চুরিতে ভালোই লড়াই করলো স্বাগতিকরা।

বৃহস্পতিবার (২৬ ডিসেম্বর) মেলবোর্নে অস্ট্রেলিয়া ও নিউজল্যান্ডের মধ্যকার বক্সিং-ডে টেস্ট শুরু হয়। সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে টস হেরে প্রথমে ব্যাট করতে নামা অস্ট্রেলিয়া ৯০ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে ২৫৭ রান করেছে।

এদিন প্রথম ওভারে দলীয় মাত্র এক রানেই বার্নসকে ফেরান বোল্ট। তবে দ্বিতীয় উইকেট জুটিতে ৬০ রান তোলেন ডেভিড ওয়ার্নার ও দুর্দান্ত ফর্মে থাকা লাবুশানে। ওয়ার্নার অবশ্য ব্যক্তিগত ৪১ রানে নেইল ওয়াগনারের বলে বিদায় নেন। কিন্তু স্টিভেন স্মিথের সঙ্গে চতুর্থ উইকেটে আরও ৮৩ রান যোগ করেন লাবুশানে।

পরে ব্যক্তিগত ৬৩ রানে কলিন ডি গ্র্যান্ডহোমের বলে বোল্ড হন লাবুশানে। কিন্তু আগের টেস্টে ব্যর্থ স্মিথ দলের ভালোই হাল ধরেন। ম্যাথিউ ওয়েড ও ট্রাভিস হেডের সঙ্গে ভালো দুটি জুটি গড়ে অপরাজিত থেকেই মাঠ ছাড়েন। ১৯২ বলে ৮টি চার ও একটি ছক্কায় ৭৭ রানে অপরাজিত থাকেন। ২৫ রানে আছেন ট্রাভিস। এর আগে ওয়েড ৩৮ রানে গ্র্যান্ডহোমের দ্বিতীয় শিকার হন।

নিউজিল্যান্ড বোলারদের মধ্যে গ্র্যান্ডহোম সর্বোচ্চ দুটি উইকেট পান। আর বোল্ট ও ওয়াগনার একটি করে উইকেট ভাগ করে নেন।

বাংলাদেশ সময়: ১৩৪৫ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৯
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।