ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

আম্পায়ারের সঙ্গে বাকবিতণ্ডায় স্মিথ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৮ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৯
আম্পায়ারের সঙ্গে বাকবিতণ্ডায় স্মিথ ছবি:সংগৃহীত

শুরু হলো বক্সি-ডে টেস্ট। তবে মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে নিউজিল্যান্ডের বিপক্ষে অস্ট্রেলিয়ার এই টেস্টের প্রথম দিনে খেলাকে ছাপিয়ে আম্পায়ার বনাম স্টিভেন স্মিথ মুখের লড়াই সামনে চলে এলো। যেখানে আম্পায়ার নাইজেল লংয়ের দুটি সিদ্ধান্ত একেবারেই মেনে নিতে পারেননি এই অজি ব্যাটসম্যান।

ঘটনাটি অস্ট্রেলিয়ার ব্যাটিংয়ে প্রথম সেশনে কিউই বোলার নেইল ওয়াগনারের ওভারে। ওভারের প্রথম ও পঞ্চম শর্ট বলটি কোনো রকম ঠেকিয়ে রান নেন স্মিথ।

কিন্তু আম্পায়ার দু’বারই সেই বলগুলোকে ডেড-বল ঘোষণা করেন এবং প্রান্ত বদল করা স্মিথকে স্ট্রাইকে ফেরত পাঠান। স্মিথ কোনো শট না খেললেও আঘাত এড়ানোর চেষ্টা করেছেন, যে ক্ষেত্রে তিনি রান নিয়ে প্রান্ত বদল করতে পারেন। তবে নাইজেল লং তা মেনে নেননি।

ক্রিকেটের নিয়ম অনুযায়ী আম্পায়ার তখনই লেগ বাই দেবেন, যখন তিনি মনে করবেন ব্যাটসম্যানের বল আক্রমণের ইচ্ছে ছিল বা তিনি বল কৌশলে এড়িয়ে যান। তবে সেই ওভারের পরই আম্পায়ারের সঙ্গে বাকবিতণ্ডায় জড়িয়ে পড়েন স্মিথ। স্মিথের দাবি দুটি রান অস্ট্রেলিয়ার স্কোরবোর্ডে যোগ হতে পারতো।

এ রিপোর্ট লেখা পর্যন্ত অস্ট্রেলিয়া ৪ উইকেট হারিয়ে ২৪২ রান করেছে। অপরাজিত থাকা স্মিথ ৭২ রানে উইকেটে আছেন।

বাংলাদেশ সময়: ১২৪৩ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৯
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।