ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ক্রিকেট

অবসরের ঘোষণা দিলেন প্রোটিয়া পেসার ফিল্যান্ডার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২১ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৯
অবসরের ঘোষণা দিলেন প্রোটিয়া পেসার ফিল্যান্ডার অবসরের ঘোষণা দিলেন প্রোটিয়া পেসার ফিল্যান্ডার-ছবি:সংগৃহীত

আন্তর্জাতিক ক্রিকেটে অবসরের ঘোষণা দিলেন ভারনন ফিল্যান্ডার। ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে আসন্ন টেস্ট সিরিজের পরই দক্ষিণ আফ্রিকার জার্সি তুলে রাখবেন সাদা পোশাকের বিশেষজ্ঞ এই পেসার। যেখানে প্রোটিয়াদের হয়ে ২০০৭ সালে টি-টোয়েন্টিতে তার অভিষেক হয়েছিল।

৩৪ বছর বয়সী ফিল্যান্ডার এখন পর্যন্ত ৬০ টেস্ট খেলে ২০০’টির বেশি উইকেট নিয়েছেন। যেখানে দ.অাফ্রিকার টেস্ট ইতিহাসে তিনি সপ্তম শীর্ষ উইকেটটেকার।

তবে বারবার ইনজুরি কাছে ধরনা দেওয়া এই পেসার কঠিন এই সিদ্ধান্ত নিতে বাধ্য হলেন। ইনজুরির কারণে শেষ ১৮ মাসে তিনি মাত্র ৬টি টেস্ট খেলতে পেরেছেন।

টেস্টের পাশাপাশি ফিল্যান্ডার জাতীয় দলের হয়ে ৩০টি ওয়ানডে ও ৭টি টি-টোয়েন্টি খেলেছেন ডানহাতি এই বোলার। তিনি দলের হয়ে ২০১৫ ওয়ানডে ও ২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলেছেন।

অবসর প্রসঙ্গে ফিল্যান্ডার বলেন, ‘আমি অসাধারণ একটি ক্যারিয়ার পার করছি। তবে ফাস্ট বোলার হিসেবে আমার জন্য কঠিন সময় অপেক্ষা করছে। পরের বছর আমার ৩৫ হবে। আমি মনে করি অবসরের জন্য এটাই সেরা সময়। ’

২৬ ডিসেম্বর বক্সি-ডেতে সেঞ্চুরিয়নে চার ম্যাচ সিরিজেরর প্রথম টেস্টে লড়বে দু’দল।

বাংলাদেশ সময়: ১৬১৮ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৯
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।