ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

বুমরাহ-ধাওয়ান ফিরেছেন, রোহিত-শামি বিশ্রামে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২১ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৯
বুমরাহ-ধাওয়ান ফিরেছেন, রোহিত-শামি বিশ্রামে ছবি: সংগৃহীত

২০১৯ বিশ্বকাপ শেষে ওয়েস্ট ইন্ডিজ সফরে পিঠের চোটের জন্য মাঠের বাইরে ছিটকে গিয়েছিলেন ভারতের তরুণ তারকা জাসপ্রিত বুমরাহ। ঘরের খেলতে পারেননি দক্ষিণ আফ্রিকা, বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজে। আবারও দলে ফিরেছেন তিনি।

শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি ও অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে সিরিজের স্কোয়াডে জায়গা পেয়েছেন বুমরাহ। চোট কাটিয়ে ফিরেছেন ওপেনার শিখর ধাওয়ান।

পায়ের চোটে পড়ায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সদ্য শেষ হওয়া তিন ম্যাচের ওয়ানডে খেলতে পারেননি ধাওয়ান।

শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছে ওপেনার রোহিত শর্মা ও পেসার মোহাম্মদ শামিকে। অবশ্য অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে সিরিজের দলে আছেন দুজনেই।

দুই দলেই জায়গা পেয়েছেন দুই তরুণ পেসার শার্দুল ঠাকুর ও নভদীপ সাইনি। ভুবনেশ্বর কুমার ও দীপক চাহার চোটের কারণে নেই স্কোয়াডে।

শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি স্কোয়াড:
বিরাট কোহলি (অধিনায়ক), শিখর ধাওয়ান, লোকেশ রাহুল, শ্রেয়াস আইয়ার, ঋষভ পন্ত (উইকেটকিপার), রবীন্দ্র জাদেজা, শিভম দুবে, যুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, জাসপ্রিত বুমরাহ, নভদীপ সাইনি, শার্দুল ঠাকুর, মনীশ পান্ডে, ওয়াশিংটন সুন্দর, সঞ্জু স্যামসন।

অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে স্কোয়াড:
বিরাট কোহলি (অধিনায়ক), শিখর ধাওয়ান, রোহিত শর্মা, লোকেশ রাহুল, শ্রেয়াস আইয়ার, মনীশ পান্ডে, ঋষভ পন্ত (উইকেটকিপার), কেদার যাদব, শিভম দুবে, রবীন্দ্র জাদেজা, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চাহাল, নভদীপ সাইনি, শার্দুল ঠাকুর, জাসপ্রিত বুমরাহ।

৫ জানুয়ারি শুরু হবে লঙ্কানদের বিপক্ষে ভারতের তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। ৭ ও ১০ জানুয়ারি হবে পরের দুই ম্যাচ। ১৪ জানুয়ারি মুম্বাইয়ে শুরু হবে অস্ট্রেলিয়ার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। পরের দুই ম্যাচ ১৭ ও ১৯ জানুয়ারি।

বাংলাদেশ সময়: ০৪২০ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৯
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।