ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

মাশরাফির বোলিং তোপে ৬৩ রানেই গুটিয়ে গেল কুমিল্লা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২৪ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০১৯
মাশরাফির বোলিং তোপে ৬৩ রানেই গুটিয়ে গেল কুমিল্লা বল হাতে বিধ্বংসী মাশরাফি-ছবি: শোয়েব মিথুন/বাংলানিউজ

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) চলতি আসরের ষষ্ঠ ম্যাচে রংপুর রাইডার্সের বিপক্ষে মাত্র ৬৩ রানেই গুটিয়ে গেছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

টসে জিতে ফিল্ডিং বেছে নেন রংপুর রাইডার্সের অধিনায়ক মাশরাফি। ব্যাটিংয়ে নেমে রংপুরের বোলিং তোপে সর্বনাশ হয় কুমিল্লার।

দলীয় ১০ রানেই ওপেনার তামিম ইকবালের (৪) বিদায়ের পর থেকে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে কুমিল্লা। সর্বোচ্চ ২৫ রান এসেছে পাকিস্তানী অলরাউন্ডার শহীদ আফ্রিদির ব্যাট থেকে। আর কোনো ব্যাটসম্যান দুই অঙ্কের কোটা পার হতে পারেননি।  

বল হাতে কুমিল্লার ইনিংস গুড়িয়ে দিতে বড় ভূমিকা রেখেছেন রংপুরের অধিনায়ক মাশরাফি। ৪ ওভার বল করে মাত্র ১১ রান খরচে ৪ উইকেট তুলে নিয়েছেন এই দেশসেরা পেসার। ৩ উইকেট তুলে নিয়েছেন নাজমুল ইসলাম। ২ ওভারে ৪ রান খরচ করে ২ উইকেট ঝুলিতে পুরেছেন শফিউল ইসলাম।

মঙ্গলবার (৮ জানুয়ারি) মিরপুর শেরে বাংলা জতীয় ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ষষ্ঠ ম্যাচে মুখোমুখি হয়েছে বর্তমান চ্যাম্পিয়ন রংপুর রাইডার্স ও কুমিল্লা ভিক্টোরিয়ান্স। দুই দল এখন পর্যন্ত ঝুলিতে পুরেছে ১টি করে জয়। অবশ্য রংপুর দুই ম্যাচ খেলে একটিতে জয় পেয়েছে। আর কুমিল্লা নিজেদের প্রথম ম্যাচেই সিলেট সিক্সার্সকে হারিয়েছে।

এখন পর্যন্ত বিপিএলে ৮বার মুখোমুখি লড়াইয়ে নেমেছে রংপুর ও কুমিল্লা, যার মধ্যে ৫বারই জয়ের মুখ দেখেছে কুমিল্লা আর ৩টিতে জিতেছে রংপুর।

রংপুর রাইডার্সের একাদশ
মাশরাফি মর্তুজা (অধিনায়ক), রাইলি রুশো, ক্রিস গেইল, মেহেদি মারুফ, মোহাম্মদ মিঠুন (উইকেটরক্ষক), রবি বোপারা, নাজমুল ইসলাম, শফিউল ইসলাম, ফরহাদ রেজা, বেনি হওয়েল, সোহাগ গাজী।

কুমিল্লা ভিক্টোরিয়ান্সের একাদশ
তামিম ইকবাল, এভিন লুইস, ইমরুল কায়েস, স্টিভ স্মিথ (অধিনায়ক), শোয়েব মালিক, আনামুল হক, শহীদ আফ্রিদি, মোহাম্মদ সাইফউদ্দিন, মেহেদি হাসান, মোহাম্মদ শহীদ ও আবু হায়দার।

বাংলাদেশ সময়: ১৯১৯ ঘণ্টা, জানুয়ারি ০৮, ২০১৯
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।