ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

লক্ষণের টেস্ট একাদশেও উইকেটরক্ষক মুশফিক

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৪ ঘণ্টা, জানুয়ারি ১, ২০১৯
লক্ষণের টেস্ট একাদশেও উইকেটরক্ষক মুশফিক লক্ষণ মুশফিকের ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে ডাবল সেঞ্চুরির প্রশংসা করেন -ছবি: বাংলানিউজ

সঞ্জয় মাঞ্জরেকারের পর এবার ভারতীয় সাবেক ক্রিকেটার ভিভিএস লক্ষণের ২০১৮ সালের সেরা টেস্ট একাদশেও জায়গা করে নিলেন বাংলাদেশের মুশফিকুর রহিম। এই দলে অন্য তারকাদের মাঝে তিনি উইকেটরক্ষক-ব্যাটসম্যান হিসেবে রয়েছেন।

লক্ষণও মুশফিকের ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে ডাবল সেঞ্চুরির প্রশংসা করেন। জানান, কঠিন কন্ডিশনে তার এই ব্যাটিং ছিল অন্যবদ্য।

সাবেক টেস্ট ব্যাটসম্যান লক্ষণ তার দলের ওপেনার হিসেবে শ্রীলঙ্কার দিমুথ করুনারত্নে ও নিউজিল্যান্ডের টম ল্যাথামকে বেছে নিয়েছেন। পরের দুটি পজিশনে আছেন যথাক্রমে কেন উইলিয়ামসন ও বিরাট কোহলি। লক্ষণের সেরা টেস্ট একাদশপাঁচ নম্বরে রয়েছেন পাকিস্তানের বাবর আজম। আর মুশফিকের পরে পেস বোলিং অলরাউন্ডার হিসেবে আছেন ইংল্যান্ডের স্যাম কারেন। দলে দুই বিশেষজ্ঞ স্পিনার হলেন অস্ট্রেলিয়ান নাথান লায়ন ও পাকিস্তানের ইয়াসির শাহ। আর দুই পেসার হলেন দক্ষিণ আফ্রিকার কাগিসো রাবাদা ও ভারতের জসপ্রিত বুমরাহ।

লক্ষণের সেরা টেস্ট একাদশ: দিমুথ করুনারত্নে, টম ল্যাথাম, কেন উইলিয়ামনস, বিরাট কোহলি, বাবর আজম, মুশফিকুর রহিম, স্যাম কারেন, নাথান লায়ন, ইয়সির শাহ, কাগিসো রাবাদা ও জসপ্রিত বুমরাহ।

**আরও পড়ুন..সঞ্জয় মাঞ্জরেকারের টেস্ট একাদশে মুশফিক

বাংলাদেশ সময়: ১১৫৫ ঘণ্টা, ০১ জানুয়ারি, ২০১৯
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।